Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মৃতের সংখ্যা বেড়ে ৪২৭, আক্রান্ত ছাড়িয়েছে ২০ হাজার


৪ ফেব্রুয়ারি ২০২০ ১২:১৪

চীনে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা বাড়ছেই। মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) শেষ খবর পাওয়া পর্যন্ত এই ভাইরাসে মৃতের সংখ্যা ৪২৭ জন। এর মধ্যে কেবল দুইজন মারা গেছেন চীনের বাইরে।

সিএনএন এর এক প্রতিবেদনে বলা হয়েছে, বিশ্বের বিভিন্ন দেশে এখন পর্যন্ত ২০ হাজার ৬২৭ জন মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে খবর পাওয়া গেছে। মোট ২৫টি দেশে ছড়িয়েছে সংক্রমণ।

শুধু চীনে আক্রান্তের সংখ্যা ২০ হাজার ৪৩৮জন। মারা গেছে ৪২৫ জন। চীনের বাইরে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে জাপান, থাইল্যান্ড ও সিঙ্গাপুরে। চীনের বাইরে ফিলিপাইন ও হংকংয়ে দুইজনের মৃত্যু হয়েছে। এরা দুজনই উহান থেকে ঘুরে আসার পর আক্রান্ত হন। চীনে সোমবারই মৃত্যু হয়েছে ৬৫ জনের। এরা সবাই হুবেই এর বাসিন্দা।

করোনাভাইরাস: প্রথম সতর্ককারী চিকিৎসক এখন নিজেই আক্রান্ত

এখন সবচেয়ে জরুরি হলো করোনাভাইরাসের প্রতিষেধক আবিস্কার। আর সেই কাজে ব্যস্ত বিশ্বের বাঘা বাঘা সব গবেষকরা। কোথাও কোথাও এই গবেষণায় বেশ আশানুরুপ ফলও পাওয়া যাচ্ছে।

চীন সরকারও তাদের সর্বোচ্চ দিয়ে চেষ্টা করছে করোনাভাইরাসের সঙ্গে লড়াইয়ের। চীনের সরকারের জন্য এটিকে সবচেয়ে বড় পরীক্ষার সময় বলেও মনে করা হচ্ছে। উহানকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।

ডিসেম্বরের ৩১ তারিখে করোনাভাইরাস চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে সর্বপ্রথম সনাক্ত করা হয়। তারপর থেকেই দ্রুততম সময়ে এই ভাইরাস ছড়িয়ে পড়ছে। এখন পর্যন্ত এই ভাইরাসের কোনো প্রতিষেধক বা প্রতিরোধক তৈরি হয়নি। এই ভাইরাসে আক্রান্তরা শ্বাস প্রশ্বাসের সংক্রমণের শিকার হন। চীনের স্বাস্থ্য কমিশন জানিয়েছে, তুলনামূলকভাবে বয়স্ক এবং আগে থেকেই শ্বাস প্রশ্বাসের সমস্যায় ভুগছিলেন এমন করোনাভাইরাস আক্রান্তদের মৃত্যু হচ্ছে।

করোনাভাইরাস করোনাভাইরাসে মৃত্যু চীনে করোনাভাইরাস


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর