Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বহিষ্কৃত সাবেক যুবলীগ নেতা কাজী আনিস ও তার স্ত্রীর রিট খারিজ


৪ ফেব্রুয়ারি ২০২০ ১৩:৩৬

ঢাকা: ক্যাসিনোবিরোধী অভিযানের মামলায় আলোচিত যুবলীগের বহিষ্কৃতত সাবেক দফতর সম্পাদক কাজী আনিসুর রহমান ও তার স্ত্রী সুমী রহমানের বিদেশ থেকে দেশে ফেরত আসার সুযোগ চেয়ে করা রিট খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারী) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলমের হাইকোর্ট বেঞ্চ উত্থাপিত হয়নি মর্মে রিটটি খারিজ করে দেন।

গত ২৭ জানুয়ারি দুইজনের পক্ষে রিট করেন জনৈক আহসান মোর্শেদ নিদল। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক, দুদকের পক্ষে ছিলেন আইনজীবী এম এ আজিজ খান। রিটকারীর পক্ষে ছিলেন আইনজীবী রুহুল কুদ্দুস কাজল।

আবেদন বলা হয়, কাজী আনিসুর রহমান ও তার স্ত্রী সুমী রহমানের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত দুইটি পৃথক মামলা করে দুদক। এর মধ্যে কাজী আনিসুর রহমানের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত ১২ কোটি ৮০ লাখ ৬০ হাজার ৯২০ টাকা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এবং কাজী আনিসুর রহমানের স্ত্রী সুমী রহমানের বিরুদ্ধে জ্ঞাত আয়বহির্ভূত ১ কোটি ৩১ লাখ ১৬ হাজার ৫০০ টাকা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। দুদকের উপপরিচালক মো. গুলশান আনোয়ারের দায়ের করা মামলাটি তদন্তাধীন রয়েছে।

আবেদনে আরও জানানো হয়, মেডিকেল ভিসায় কাজী আনিসুর রহমান গত বছরের ২৪ সেপ্টেম্বর ভারতে যান এবং তার স্ত্রী সুমী রহমান কলকাতা অ্যাপোলো হাসপাতালে ক্যান্সার আক্রান্ত হয়ে চিকিৎসাধীন আছে।

কাজী আনিস ও তার স্ত্রীর রিট খারিজ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর