Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিক্ষার্থীদের দেখতে উহান যাচ্ছেন কম্বোডিয়ার প্রধানমন্ত্রী


৪ ফেব্রুয়ারি ২০২০ ১৭:২৬

কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হান সেন

কম্বোডিয়ার প্রধানমন্ত্রী হান সেন জানিয়েছেন, চীনের হুবেই প্রদেশের রাজধানী উহানে অবস্থানরত কম্বোডিয়ান শিক্ষার্থীদের মানসিক সমর্থন যোগাতে তিনি উহান সফর করবেন। মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) করোনাভাইরাসের আক্রমণের পরও উহান থেকে শিক্ষার্থীদের কম্বোডিয়ায় ফিরিয়ে না নিয়ে আসায় তীব্র সমালোচনার জবাবে এই কথা জানিয়েছেন তিনি। খবর রয়টার্স।

এর আগে, হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিভিন্ন দেশ বিশেষ ফ্লাইটের মাধ্যমে তাদের দেশের অধিবাসীদের নিজদেশে ফিরিয়ে নেওয়া শুরু করেছিল। এছাড়াও, বিভিন্ন দেশের জনপ্রিয় এয়ারলাইনসগুলো চীনের সাথে তাদের যোগাযোগ বন্ধ ঘোষণা করেছে। ইতোমধ্যেই, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চীনে ৪২৭ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত হয়েছে ২০ হাজারেরও বেশী।

এদিকে, চীনের ঘনিষ্ঠ মিত্র হিসেবে পরিচিত হান সেন এক ফেসবুক পোস্টে জানিয়েছেন, বুধবার (৫ ফেব্রুয়ারি) দক্ষিণ কোরিয়ায় এক সম্মেলনে অংশ নিয়ে তিনি সেখান থেকে চীনের উহানে যাবেন। তার এই সফরের উদ্দেশ্য কম্বোডিয়ান শিক্ষার্থীদের মনোবল বাড়ানো।

প্রসঙ্গত, চীনের সাথে বিভিন্নখাতে ঘনিষ্ঠভাবে সংশ্লিষ্ট কম্বোডিয়ায় এখন পর্যন্ত করোনাভাইরাস আক্রান্ত একজনকে সনাক্ত করা সম্ভব হয়েছে। সরকারি কর্তৃপক্ষ জানিয়েছে, করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে কম্বোডিয়ানদের আতঙ্কিত হওয়ার কিছু নেই। কম্বোডিয়ার সরকার ইতোমধ্যেই সকল পদক্ষেপ গ্রহণ করেছে।

কম্বোডিয়া করোনাভাইরাস চীন


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর