Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ক্ষতিপূরণ চেয়ে আদম তমিজিকে আইনি নোটিশ


৪ ফেব্রুয়ারি ২০২০ ১৮:৩৪

ঢাকা: দুবাইতে বাড়ি কিনে সে টাকা পরিশোধ না করায় ৪২ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে হক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) আদম তমিজি হককে আইনি নোটিশ পাঠানো হয়েছে।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) বৃটিশ নাগরিক জেরেমি উইলিম্যানের পক্ষে সুপ্রিমকোর্টের আইনজীবী ব্যারিস্টার সাকিব মাহবুব এ নোটিশ পাঠান।

নোটিশ প্রেরণকারি উইলিম্যানকে তার ক্ষতিপূরণ না দিলে তমিজি হকের বিরুদ্ধে দুবাই ও বাংলাদেশের আদালতে মামলা দায়ের করা হবে বলে সারাবাংলাকে জানিয়েছেন আইনজীবী সাকিব মাহবুব।

নোটিশে বলা হয়েছে, আদম তমিজি হক দুবাইয়ে একটি বিলাসবহুল ভিলা বাড়ি ৬৬ দশমিক ৪ কোটি টাকা দামে কিস্তিতে কেনার জন্য ব্রিটিশ নাগরিক জেরেমি উইলিম্যানের সাথে ২০১৯ সালের ২৮ আগস্ট চুক্তি করেন। চুক্তিতে উইলিম্যানকে ৮৪টি সমান কিস্তিতে বিভক্ত বিক্রয়মূল্য দেওয়ার কথা উল্লেখ রয়েছে। কিছু কিস্তি পরিশোধের পর আদম তমিজি হক ওই বাড়িতে ভাড়াটিয়া হিসেবে থাকার জন্যও চুক্তিবদ্ধ হন।

এরপর আদম তমিজি হক কিস্তি বন্ধ করে দুবাই ছেড়ে চলে যান বলে উইলিম্যান অভিযোগ করেন। পরে উইলিম্যান জানতে পারেন যে, আদম তমিজি হক দুবাইয়ে তার সমস্ত ব্যাংক একাউন্ট বন্ধ করে দিয়েছেন। উইলিম্যান বাড়িটি সরেজমিনে পরিদর্শন করতে গিয়ে দেখতে পান, তার অনুমোদন বা সম্মতি ছাড়াই ওই বাড়ি থেকে দামি আসবাবপত্র, ইলেকট্রনিক আইটেম এবং ফিটিংস সরিয়ে ফেলাসহ পুরো সম্পত্তি মারাত্বকভাবে ক্ষতিগ্রস্ত করা হয়েছে। অথচ চুক্তি অনুসারে সমস্ত কিস্তি পরিশোধ না হওয়া পর্যন্ত বাড়ির মালামাল উইলিম্যানের মালিকানায় ছিল।

নোটিশে আরও বলা হয়, উইলিম্যান আদম তমিজি হকের সাথে যোগাযোগের চেষ্টা করলে আদম তমিজি প্রথমে বিভিন্ন ধরনের অজুহাত দেখাতে থাকেন এবং পরবর্তীতে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেন। তাই তমিজি হককে ৫০ লাখ ডলার (প্রায় ৪২ কোটি টাকা) দিতে নোটিশে উল্লেখ করা হয়।

বিজ্ঞাপন

এদিকে, দুবাই পুলিশকে বিষয়টি অবহিত করা হলে তারা এ নিয়ে তদন্ত শুরু করেন। পরে দুবাই পুলিশ তমিজি হককে সে দেশে যাওয়া মাত্র গ্রেফতারের নির্দেশনা জারি করেছেন বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে।

আইনী নোটিশের বিষয়ে জানতে আদম তমিজি হকের সঙ্গে যোগাযোগ করা হলে তার পিএস বিদ্যুৎ সারাবাংলাকে জানান, এমন কোনো নোটিশ এখনও তারা পাননি। নোটিশ পেলে সে বিষয়ে আইনি পদক্ষেপ নেওয়া হবে।

আদম তমিজি হক টপ নিউজ দুবাইতে বাড়ি কিনে টাকা পরিশোধ না করায় আইনি নোটিশ

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর