Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৩০ নম্বর ওয়ার্ডে পুনঃতফসিল দাবি ঘুড়ি প্রার্থীর


৫ ফেব্রুয়ারি ২০২০ ০১:১৮

ঢাকা: ভোটকেন্দ্রে প্রবেশে বাধা, ভোট জালিয়াতির অভিযোগ করেছেন ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে ৩০ নম্বর ওয়ার্ডের ঘুড়ি মার্কার কাউন্সিলর প্রার্থী মো. মাসুদ খান। সিইসির কাছে দেওয়া অভিযোগে তিনি বলেন, হিজড়া এনে টিফিন ক্যারিয়ার পদপ্রার্থী আবুল কাশেম বাকি বিভিন্ন প্রার্থীর পোলিং এজেন্টদের কেন্দ্রছাড়া করেছেন। একইসঙ্গে, ৩০ নম্বর ওয়ার্ডের ৪০টি কেন্দ্রের মধ্যে মাত্র ১০ টি কেন্দ্রের ফলাফল প্রকাশ করা হয়েছে দাবি করে ওয়ার্ডটিতে পুনঃতফসিল দাবি জানিয়েছেন মাসুদ খান।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা কাছে এই অভিযোগ করেন তিনি।

মাসুদ খান বলেন, ভোটের দিন হিজড়া এনে টিফিন ক্যারিয়ার প্রার্থী আবুল কাশেম ভয়ভীতি দেখিয়ে বিভিন্ন কাউন্সিলর প্রার্থীর এজেন্টদের ভোটকেন্দ্র থেকে বের করে দেওয়া হয়। শুধু তাই নয়, হাসেম নামের এক স্বতন্ত্র প্রার্থীকে হিজড়া দিয়ে লাঞ্ছিত করা হয়েছে।

লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেন, নির্বাচনের দিন টিফিন ক্যারিয়ার পদপ্রার্থী আবুল কাশেম এবং তার সহযোগীরা আমাদের এজেন্টের কেন্দ্রে প্রবেশ করতে না দিয়ে ভোট জালিয়াতির মাধ্যমে এককভাবে নির্বাচিত হয়েছেন। তার এহেন আচরণে এলাকাবাসী অত্যন্ত মর্মাহত। এই অবস্থায় গত ০১/০২/২০২০ তারিখের নির্বাচন বাতিল করে পুনঃনির্বাচনের তফসিল ধার্য করার জন্য বিনীতভাবে অনুরোধ জানাচ্ছি।

চিঠিতে আরও উল্লেখ করা হয়, নির্বাচনি কেন্দ্রে হট্টগোল করে প্রতিটি কেন্দ্র বিপুল সংখ্যক বাহিরের লোক (হিজড়া) লাগিয়ে ভোট জালিয়াতি করা হয়। কাশেম নির্বাচনে জেতার জন্য ৪০টি কেন্দ্রে প্রিজাইডিং অফিসার ও দায়িত্বপ্রাপ্ত প্রশাসনকে টাকার বিনিময়ে নিজের পক্ষে ভোট জালিয়াতির আশ্রয় নেন। একজনের নাম-পরিচয়হীন ব্যক্তিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়ে ৭ লাখ টাকা ঘুষ প্রদান করেন, তাকে নির্বাচনে জিতিয়ে দেবার জন্য। বিষয়টি জাতীয় পত্রিকায়ও প্রকাশিত হয়েছে এবং বিভিন্ন টিভি চ্যানেলে টক-শোতে উঠে এসেছে। সঠিকভাবে তদন্ত করলে বিষয়ের সত্যতা পাওয়া যাবে। এখানে আরও উল্লেখ্য যে, ৪০টি কেন্দ্রের মধ্যে ১০টি কেন্দ্রর ফলাফল প্রকাশ করা হয়েছে বাকিগুলোর ফলাফল আমরা পাইনি। অতএব, ঢাকা জেলার আদাবর থানাধীন ৩০নং ওয়ার্ডেও সাধারণ আসনের কাউন্সিলর নির্বাচনে পুনঃতফসিল ঘোষণা করে বাধিত করবেন।

ঘুড়ি মার্কা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর