Wednesday 11 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নব্য জেএমবির নারী শাখার প্রধান গ্রেফতার


৫ ফেব্রুয়ারি ২০২০ ২০:৫২

ঢাকা: নব্য জাময়াতুল মুজাহেদীন বাংলাদেশের (জেএমবি) নারী শাখার প্রধান আসমানী খাতুন ওরফে আসমাকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) বিকাল ৪ টা ৫০ মিনিটে মতিঝিল থানার উত্তর কমলাপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে কাউন্টার টেরোরিজম ইউনিটির একটি দল। পরে বুধবার (৫ ফেব্রুয়ারি) ১০ দিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে পাঠানো হয়।

আসমানী খাতুন ‘আসমা’, ‘আমাতুল্লাহ’, ‘বন্দী জীবন’ ও ‘নিখোঁজ আলো’ নামেও পরিচিত। তার গ্রামের বাড়ি রাজবাড়ী সদর থানার খান খানাপুর দক্ষিণপাড়া গ্রামে। গ্রেফতারের সময় তার কাছ থেকে দুটি মোবাইল ফোন জব্দ করা হয়।

ডিএমপির কাউন্টার টেরোরিজম ইউনিট সূত্র জানায়, আসমানী নব্য জেএমবির নারী শাখার প্রধান। সে দীর্ঘদিন ধরে গোপনে অনলাইনে নারী সদস্য সংগ্রহ করছিলেন। সে বিভিন্ন জনকে কথিত হিজরতে পাঠিয়েছিলেন। যাদের বিভিন্ন সময় গ্রেফতার করা হয়েছে।

সূত্র আরও জানায়, অনলাইনে তার সঙ্গে নব্য জেএমবির অন্যতম নেতা ইসলাম আল হিন্দী, আবু ‍দুজানা ও আবু মোহাম্মদদের সঙ্গে যোগাযোগ ছিল। সে দেশে খিলাফত ও শরিয়া আইন প্রতিষ্ঠার লক্ষ্যে সরকার ও রাষ্ট্রের জননিরাপত্তা বিঘ্ন ও প্রজাতন্ত্রের সরকারি সম্পত্তির ক্ষতিসাধনের উদ্দেশ্যে ষড়যন্ত্র এবং ধ্বংসাত্মক কর্মকাণ্ড পরিচালনার পরিকল্পনা নিয়েছিল। এরই অংশ হিসেবে সেসহ পলাতক অজ্ঞাতনামা ৪/৫ জন নব্য জেএমবির সহযোগীদের সঙ্গে ওই জায়গায় একত্রিত হয়েছিলেন।

পলাতক অন্যান্যদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে বলে ডিএমপি সূত্রে জানা গেছে। এছাড়া এ ঘটনায় মতিঝিল থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের হয়েছে।

গ্রেফতার ডিএমপি নব্য জেএমবি নারী শাখার প্রধান


বিজ্ঞাপন
সর্বশেষ

ই-ক্যাবে প্রশাসক নিয়োগ
১১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:১৪

সম্পর্কিত খবর