Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হরতালে ভাঙচুরের মামলায় ছাত্রদলের ৯৯ জনের আগাম জামিন


৬ ফেব্রুয়ারি ২০২০ ১৬:৫৬

ঢাকা: ছাত্রদলের ৯৯ জনকে চার সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। ঢাকা সিটি নির্বাচন প্রত‌্যাখ‌্যান করে ২ ফেব্রুয়ারি বিএনপির ডাকা হরতালে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ভাঙচুরের অভিযোগে করা মামলায় তাদের জামিন দেওয়া হয়।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বিচারপতি জাহাঙ্গীর হোসেন ও বিচারপতি মো: রিয়াজউদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক মো: রাকিবুল ইসলাম রাকিবসহ ৯৯ জনের চার সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট।

আদালতে ছাত্রদল নেতাদের পক্ষে জামিন আবেদনের শুনানিতে ছিলেন সিনিয়র আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল, গাজী কামরুল ইসলাম সজল, ব্যারিস্টার মনিরুজ্জামান আসাদ।

পরে আইনজীবীরা জানান, ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএনসিসি-ডিএসসিসি) নির্বাচনে অনিয়মের অভিযোগ এনে তা প্রত্যাখ্যান করে গত ২ ফেব্রুয়ারি রোববার সকাল-সন্ধ্যা হরতাল পালন করে বিএনপি। ওই হরতালের সময় ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে কর্মসূচি পালন করে বিএনপির ছাত্রসংগঠন ছাত্রদল। এ সময় একটি সিএনজি অটোরিকসা ভাংচুরের অভিযোগে গত ৩ ফেব্রুয়ারি শাহবাগ থানায় ১২০ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরো ৬০ বা ৭০ জনের বিরুদ্ধে মামলা করা হয়। এই মামলায় ছাত্রদল নেতারা আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করলে আদালত তাদের আগাম জামিন মঞ্জুর করেন।

ছাত্রদলের ৯৯ জনের আগাম জামিন টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর