Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাদক-সন্ত্রাসমুক্ত চট্টগ্রাম নগরী গড়ার শপথ নিলেন হাজারো জনতা


৬ ফেব্রুয়ারি ২০২০ ২০:০৬

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীনের আহ্বানে সাড়া দিয়ে জঙ্গিবাদ, সন্ত্রাস, দুর্নীতি, মাদক ও যৌতুকবিরোধী শপথ নিয়েছেন কয়েক হাজার নারী-পুরুষ। এসময় তারা মাদক, সন্ত্রাস, দুর্নীতি, জঙ্গি এবং যৌতুকমুক্ত চট্টগ্রাম নগর গড়ার অঙ্গীকার করেন।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে নগরীর লালদিঘী মাঠে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, যৌতুক ও দুর্নীতিবিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘জনগণের প্রতি দায়বদ্ধতা থেকে সিটি করপোরেশনের পক্ষ থেকে আমরা চট্টগ্রাম নগরীর ৪১ ওয়ার্ডে মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, দুর্নীতি ও যৌতুকের বিরুদ্ধে সমাবেশ করেছি। এরপর আজ লালদিঘী ময়দানে এই সমাবেশের আয়োজন করেছি। এই সমাবেশের মূল লক্ষ্য হচ্ছে, আমরা নগরবাসী শপথবাক্য পাঠ করছি। আমরা শপথ করছি, জঙ্গিবাদ, সন্ত্রাস, দুর্নীতি, মাদক, যৌতুক থেকে আমরা নিজেদের রক্ষা করব। আমাদের পরিবার, সমাজকে রক্ষা করব। এই নগরকে আমরা মাদক, সন্ত্রাস, দুনীতি, জঙ্গিবাদ এবং যৌতুকমুক্ত রাখব।’

বক্তব্য শেষে মেয়র নিজে শপথবাক্য পাঠ করান। উপস্থিত জনতা হাত তুলে সেই শপথে অংশ নেন।

শপথ বাক্যে বলা হয়- নিজেকে সফল মানুষ হিসেবে গড়ে তুলতে এবং দেশকে এগিয়ে নিয়ে যেতে শারীরিক, সামাজিক ও মানসিক সুস্থতা ধরে রাখতে কোনো অনৈতিক কাজে অংশগ্রহণ করবো না। সন্ত্রাস জঙ্গিবাদ ও দুর্নীতিতে জড়িত হব না। কোনো অজুহাতে মাদকের শরণাপন্ন হবো না। কোনো অবস্থাতেই যৌতুক গ্রহণ ও প্রদান করবো না। সন্ত্রাস জঙ্গিবাদ যৌতুক দুর্নীতি ও মাদকের বিরুদ্ধে সামাজিক আন্দোলন গড়ে তুলবো। সকল অপরাধ বিষয়ক সংবাদ প্রথমে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানাবো। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী দেশকে ভালোবাসবো। বাংলাদেশকে সন্ত্রাস জঙ্গিবাদ মাদক ও দুর্নীতিমুক্ত রাখতে সর্বদা অঙ্গীকারবদ্ধ থাকবো। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী তার যোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে পরিচালিত দুর্নীতি মাদক বিরোধী চলমান জিরো টলারেন্স নীতিকে বাস্তবায়নে বদ্ধ পরিকর। আমাদের প্রত্যাশিত ২০৪১ সালের উন্নত বাংলাদেশ বির্নিমাণে প্রধান অন্তরায়। এই অন্তরায় সমূহকে দূর করে নিরাপদ বাসযোগ্য চট্টগ্রাম ও সমৃদ্ধ বাংলাদেশ বির্নিমাণে আমরা অঙ্গীকারবদ্ধ হলাম।

এর আগে, চট্টগ্রাম নগরীর ৪১ ওয়ার্ড থেকে সাধারণ কাউন্সিলর এবং নারী কাউন্সিলররা লোকজন নিয়ে মিছিল করে সমাবেশে আসেন। আওয়ামী লীগ ও এর বিভিন্ন অঙ্গ-সহযোগী সংগঠনের ব্যানারেও মিছিল আসে।

চট্টগ্রাম সিটি করপোরেশনের আইনশৃঙ্খলা স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর এইচ এম সোহেলের সভাপতিত্বে সমাবেশে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের মহাপরিচালক জামাল উদ্দিন আহমেদ, চট্টগ্রাম মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার আমেনা বেগম, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামশুদ্দোহা বক্তব্য রাখেন।

আ জ ম নাছির উদ্দীন জঙ্গিবাদ শপথ হাজারো জনতা


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর