Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

করোনাভাইরাসের কথা বলে ধর্ষণ থেকে বাঁচলেন নারী


৭ ফেব্রুয়ারি ২০২০ ১৫:২৭

মারাত্মক ছোঁয়াচে করোনাভাইরাস ছড়িয়েছে চীনে। রাস্তা-ঘাট হচ্ছে জনশূন্য, মারা যাচ্ছে মানুষ। এমনই সময় খবর রটেছে, চীনের এক নারী করোনাভাইরাসের মিথ্যা কথা বলে এক ধর্ষণচেষ্টাকারীর হাত থেকে রেহাই পেয়েছেন। খবর ডেইলি মেইলের।

জিংসাং শহরের পাবলিক সিকিউরিটি ব্যুরো একথা নিশ্চিত করেছেন। এই ঘটনায় জিও (২৫) নামের এক সন্দেহভাজন যুবককে গ্রেফতার করেছে পুলিশ। সে তার অপরাধ স্বীকার করেছে।

ওই নারী জানান, জিংসাং শহর করোনাভাইরাস আক্রান্ত উহানের কাছেই অবস্থিত। তার বাড়িতে এসে যৌন নির্যাতনের চেষ্টা করেন ওই যুবক। তখন উপায় না পেয়ে তিনি চিৎকার করে বলতে থাকেন, ‘আমি উহান থেকে এসেছি। করোনাভাইরাসে আক্রান্ত হয়েছি। তাই আমাকে একা ঘরে রাখা হয়েছে।’ এবং কাশি দিতে থাকেন।

ভয় পেয়ে হামলাকারী জিও পালিয়ে যান। তবে চুরি করে নিয়ে যান প্রায় ৩ হাজার চীনা মুদ্রা। পুলিশ এই ঘটনার অনুসন্ধান শুরু করে। তবে দোষীকে পেতে বেগ পেতে হয় তাদের। কারণ শহরের প্রায় সবাই মাস্ক পরা ছিল। তবে পুলিশের কাছ থেকে পালিয়ে বেশিক্ষণ থাকতে পারেননি অপরাধী জিও। ওই নারীর উপস্থিত ‍বুদ্ধি নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ আলোচনা হচ্ছে।

চীনের উহান শহর থেকে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত ৬৩৮ জনের মৃত্যু হয়েছে। ভাইরাসে আক্রান্ত হয়েছেন বিভিন্ন দেশের অন্তত ৩১ হাজার মানুষ। ভাইরাস সংক্রমণে জরুরি বিশ্ব স্বাস্থ্য সতর্ক জারি করেছে ডব্লিউএইচও। অনেক দেশই আকাশপথে যোগাযোগ বিচ্ছিন্ন করেছেন চীনের সঙ্গে।

করোনাভাইরাস চীন ধর্ষণচেষ্টা

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর