Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সীমান্ত হত্যা বেড়েছে: স্বরাষ্ট্রমন্ত্রী


৮ ফেব্রুয়ারি ২০২০ ১৬:৩৯

ঢাকা: ভারত সীমান্তে হত্যা আগের চেয়ে বেড়েছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, ‘আগে কম ছিল। গত কয়েকদিনে সীমান্ত হত্যা বেড়েছে।’ শনিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে জাতীয় মানবাধিকার কমিশন আয়োজিত ‘মানবাধিকার সুরক্ষা এবং নারী ও শিশু নির্যাতন বন্ধে করণীয়’ শীর্ষক এক সেমিনারে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, “সীমান্ত হত্যা নিয়ে আমাদের দু’দেশের মধ্যে আন্ডারস্ট্যন্ডিং রয়েছে। আমি কিছুদিন আগে ভারতে গিয়েছিলাম। সে দেশের হোম মিনিস্টারের সঙ্গে আমরা দীর্ঘ আলাপ করেছি। সীমান্ত হত্যা নিয়ে আমরা সব সময় বলে এসেছি, যাতে বন্ধ করা হয়।”

খালেদা জিয়াকে উপযুক্ত চিকিৎসা দেওয়া হচ্ছে: স্বরাষ্ট্রমন্ত্রী

গত কয়েকদিন ধরে এ সীমান্ত হত্যা বেড়ে গিয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, ‘এর সঙ্গত কারণটা কি আপনারা অনেকেই জানেন। তবে আমরা এটা নিয়ে কাজ করছি যাতে এটা কমিয়ে আনা যায়। তাই দুই দেশের যা যা করণীয় সেটা আমরা করবো। ইতোমধ্যে পতাকা বৈঠক থেকে শুরু করে সব রকমের আলোচনা হচ্ছে। আমাদের বিজিবি-বিএসএফের সঙ্গেও সবসময় কথা হচ্ছে।’

এ সময় উপস্থিত ছিলেন- জাতীয় মানবাধিকার কমিশনের পরিচালক নাছিমা বেগম, সার্বক্ষণিক সদস্য ড. কামাল উদ্দিন আহমেদ, বিচারপতি ওবায়দুল হাসান এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোস্তফা কামালসহ অন্যরা।

বাংলাদেশ-ভারত সীমান্ত বিএসএফের গুলিতে বাংলাদেশির মৃত্যু ভারত সীমান্ত সীমান্ত হত্যা স্বরাষ্ট্রমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর