Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দলের কর্মীদের ফেসবুক ব্যবহারে সাবধান করলেন আ জ ম নাছির


৮ ফেব্রুয়ারি ২০২০ ১৬:৫৪

চট্টগ্রাম ব্যুরো: ফেসবুকে আত্মঘাতী কর্মকাণ্ড বন্ধের আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। শনিবার (৮ ফেব্রুয়ারি) সকালে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় দেওয়া বক্তব্যে এ আহ্বান জানান মেয়র।

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র পদে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও বর্তমান মেয়র নাছিরের নাম আলোচিত হচ্ছে গণমাধ্যমে। ব্যক্তিগতভাবে নওফেল মেয়র পদে নির্বাচনে আগ্রহী নন জানালেও সামাজিক যোগাযোগ মাধ্যমে পাল্টপাল্টি বক্তব্যি ও বিবাদে জড়িয়ে পড়ছেন এই দুই নেতার অনুসারীরা।

এই প্রসঙ্গেই বর্ধিত সভায় ফেসবুকে কর্মীদের কর্মকাণ্ড সম্পর্কে কথা বলেন সভায় নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র। তিনি বলেন, ‘আত্মঘাতী কর্মকাণ্ড থেকে যতটুকু সম্ভব, নিজেদের বিরত রাখার চেষ্টা করতে হবে। পরস্পর পরস্পরকে হেয় করা, কোণঠাসা করার চেষ্টা, ফেসবুকে পরস্পরের বিরুদ্ধে কোনো একটা বিষয় ভাইরাল করে দেওয়া, এগুলো বন্ধ করতে হবে। এসব বন্ধ করা না গেলে দিন শেষে ক্ষতি হবে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার, সরকারের এবং দলের। এসব প্রচারণা যদি সত্যি হয়, তাহলে আপনারা সভা ডেকে দলীয় ফোরামে আলোচনা করবেন। সেখানে নিষ্পত্তি করুন। যেভাবে হোক, দলের ভাবমূর্তি রক্ষা করতে হবে। না হলে পদে আসীনরা প্রশ্নবিদ্ধ হবে, দল ক্ষতিগ্রস্ত হবে।’

কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের বরাত দিয়ে আ জ ম নাছির জানান, শনিবার থেকে কেন্দ্রীয়ভাবে চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে মনোনয়ন প্রত্যাশীরা সংগ্রহ করতে পারবেন। ১৪ ফেব্রুয়ারির মধ্যে মেয়র পদের জন্য ২৫ হাজার টাকা এবং কাউন্সিলর পদের জন্য ১০ হাজার টাকা দিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করে পূরণ করে জমা দিতে পারবেন।

থানা এবং ওয়ার্ড পর্যায়ে দলীয় কর্মকাণ্ড নিয়ে ক্ষোভ প্রকাশ করে নাছির বলেন, ‘আমাদের থানা এবং ওয়ার্ড কমিটি যেগুলো আছে, অনেকে কাজ করছেন। অনেকে সেভাবে দৃশ্যমান নন। এটা কেন হচ্ছে জানি না। আপনারা সবাই এই সংগঠনকে ভালোবাসেন, সেটা নিয়ে তো কারও মধ্যে সংশয় নেই। অজুহাত দেখিয়ে লাভ নেই। দায়িত্ব পালনের ইচ্ছা থাকলে সেটা করা যায়। অনেক ইউনিট কমিটি আছে, সেগুলোতে কারা আছেন সেটা আপনারাই জানেন আর রাব্বুল আলামিন জানেন। ওয়ার্ড থেকে যে তালিকা পাঠানো হয় সেখানে একবার দেখি একজনের নাম, আরেকবার আরেকজনের। আবার আহ্বায়ক এক তালিকা পাঠালে, যুগ্ন আহ্বায়ক পাঠান আরেকটা। এসব তো গ্রহণযোগ্য নয়। আসুন, আমরা নিজেরা ঐক্যবদ্ধ হই এবং সংগঠনকে শক্তিশালী করি।’

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের উপ-নির্বাচনে ভোটার উপস্থিতি কম হওয়ার প্রসঙ্গ তুলে তিনি বলেন, ‘চট্টগ্রাম-৮ আসনে কত ভোট পড়েছে সেটা আমাদের বিবেচনা করা উচিৎ। একেবারে খারাপ আসনেও তো আমাদের ৩০ শতাংশ ভোট আছে। তাদের আমরা আনতে পারলাম না কেন? আমরা যদি ভালো কাজ করতাম, তাহলে তো জনগণ বাঁধভাঙ্গা জোয়ারের মতো কেন্দ্রে আসতেন।’

এর আগে সকালে বর্ধিত সভায় বক্তব্য রাখেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল। নিজের বক্তব্যে তিনি চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র পদে মনোনয়ন পাওয়া নিয়ে দ্বন্দ্বে না জড়াতে নেতাদের প্রতি আহ্বান জানান।

চট্টগ্রাম সিটি করপোরেশনের নির্বাচনের তফসিল ঘোষণার আগে নগর আওয়ামী লীগের শেষ বর্ধিত সভায় সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী। নগরীর জামালখানে একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত বর্ধিত সভায় চট্টগ্রাম-৮ আসনের উপ-নির্বাচনে বিজয়ী দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমেদও বক্তব্য রাখেন।

সভায় অন্যান্যের মধ্যে নগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন, সুনীল সরকার, আলতাফ হোসেন বাচ্চু, সম্পাদকদণ্ডলীর সদস্য নোমান আল মাহমুদ ও এম এ রশিদ, হাসান মাহমুদ হাসনী, শফিকুল ইসলাম ফারুক, ইফতেখার সাইমুল চৌধুরী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, জহরলাল হাজারী উপস্থিত ছিলেন।

আ জ ম নাছির উদ্দীন নাছির-নওফেল দ্বন্দ্ব ফেসবুক ব্যবহারে সতর্ক


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর