Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চুয়াডাঙ্গায় ২ রোহিঙ্গা নারীসহ আটক ৪


৮ ফেব্রুয়ারি ২০২০ ১৯:১৩

চুয়াডাঙ্গা: চুয়াডাঙ্গা থেকে দুই রোহিঙ্গা নারীসহ চারজনকে আটক করেছে পুলিশ। ধারণা করা হচ্ছে, তাদের পাচার করা উদ্দেশে নেওয়া হয়েছিল।

শনিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে দামুড়হুদা উপজেলার ডুগডুগি পশুহাট এলাকা থেকে তাদের আটক করা হয়। আটকরা হলেন, কক্সবাজারের কুতুপালং ৬ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের জুবাইরা খাতুন (২০) ও বালুখালি ২৬ নম্বর ক্যাম্পের আনোয়ারা খাতুন (১৮), বরিশাল জেলার বাগদা গ্রামের জাকির হোসেন (৪২) ও নারায়নগঞ্জ জেলার সিদ্ধিরগঞ্জ উপজেলার নাফিজ সাদিক (২৫)।

বিজ্ঞাপন

এদের মধ্যে জুবাইরা ওই ক্যাম্পের মাঝি (ক্যাম্পের প্রধান) আমির হোসেনের মেয়ে।

দামুড়হুদা মডেল থানার পরিদর্শক (তদন্ত) জাহাঙ্গীর কবির জানান, ডুগডুগি পশুহাটে অপরিচিত দুই নারীকে ঘোরাফেরা করতে দেখে সন্দেহ হয় স্থানীয়দের। তাদের সঙ্গে কথা বলার চেষ্টা করে স্থানীয়রা ধারণা করেন যে এরা রোহিঙ্গা। সে কারণে পুলিশে খবর দেওয়া হয়। পুলিশ সেখান থেকে তাদের উদ্ধার করে থানা হেফাজতে নেয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা রোহিঙ্গা বলে স্বীকারও করেন। তবে তারা কেন এ এলাকায় এসেছেন তা বলেননি।

এসময় তাদের সঙ্গে থাকা জাকির হোসেন ও নাফিজ সাদিক নামে দুইজনকে আটক করা হয়। ধারণা করা হচ্ছে, দামুড়হুদার যে কোন সীমান্ত দিয়ে অবৈধভাবে ওই নারীকে ভারতে পাচার করা হতো।

তবে জাকির হোসেন ও নাফিজ সাদিক দাবি করেন যে, তারা চিকিৎসার জন্য ভারতে যাওয়ার উদ্দেশে দর্শনা ইমিগ্রেশন চেকপোস্টে যাচ্ছিলেন। ওই দুই নারীর সঙ্গে তাদের কোনো সংশ্লিষ্টতা নেই।

জাহাঙ্গীর কবির জানান, এ ব্যাপারে দামুড়হুদা মডেল থানায় একটি সাধারণ ডায়েরি নথিভূক্ত করা হয়েছে। আটক জাকির হোসেন ও নাফিজ সাদিককে ছেড়ে দেওয়া হবে এবং রোহিঙ্গা শরনার্থী দুই নারীকে কক্সবাজারের রোহিঙ্গা ক্যাম্পে পৌঁছে দেওয়া হবে।

বিজ্ঞাপন

ভারতে পাচার রোহিঙ্গা নারী আটক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর