Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইসকন মন্দিরে হামলার পরিকল্পনাকারী ৫ জঙ্গি রিমান্ডে


১০ ফেব্রুয়ারি ২০২০ ১৭:৫৯

ঢাকা: রাজধানীর ইসকন মন্দিরে হামলার পরিকল্পনাকারী পাঁচ জঙ্গির সদস্যের চার দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত সোমবার (১০ ফেব্রুয়ারি) বিকালে শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম এ আদেশ দেন।

মামলাটির তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম ইউনিটের উপ-পরিদর্শক (এসআই) সোহেল মাহমুদ আসামিদের আদালতে হাজির করে সবুজবাগ থানায় দায়ের করা সন্ত্রাসবিরোধ আইনের মামলায় ১০ দিনের রিমান্ড আবেদন করেন। বিচারক শুনানি শেষে প্রত্যেকের চারদিনের রিমান্ড মঞ্জুর করেন।

বিজ্ঞাপন

রিমান্ড যাওয়া আসামিরা হলো- নিজাম উদ্দিন (২১), রায়হান ভূইয়া (২০), হানিফ উদ্দিন সুমন (১৯), শেখ ইফতেখারুর ইসলাম ওরফে আরিফ (২৫) ও মুফতি মুসলিম উদ্দিন ওরফে মুসলিম (২৭)।

ইসকন মন্দিরে হামলার পরিকল্পনাকারী ৫ জঙ্গি গ্রেফতার

রোববার (৯ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর সবুজবাগ এলাকার বালুর মাঠ থেকে আনসার আল ইসলামের ৫ জঙ্গিকে গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৩টি চাপাতি, ৩টি ব্যাগ ও ৪টি স্মার্ট মোবাইল ফোন জব্দ করা হয়েছে।

জানা যায়, গ্রেফতাররা ইসকন মন্দিরে হামলা চালানোর জন্য পরিকল্পনা করছিল। গ্রেফতার ৫ জন দেশের বিভিন্ন জেলা থেকে ঢাকায় এসে একত্রিত হয়ে গোপন বৈঠক করছিল।

এর আগে, তারা সামাজিক যোগাযোগমাধ্যম, টেলিগ্রাম, অনলাইন চ্যাট গ্রুপ ও ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে যোগাযোগ রক্ষা করে। একই সাথে অনলাইনে অর্থও সংগ্রহ করে। ওই ঘটনায় সিটিটিসি ইউনিটের পুলিশ পরিদর্শক সাইফুল ইসলাম খান সবুজবাগ থানায় মামলা দায়ের করেন।

ইসকন মন্দির পাঁচ জঙ্গি পাঁচ জঙ্গিকে গ্রেফতার

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর