Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘বাংলাদেশে বিদেশিদের হস্তক্ষেপের পথ তৈরি করছে বিএনপি’


১০ ফেব্রুয়ারি ২০২০ ২১:৩৭

চট্টগ্রাম ব্যুরো: বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে বিদেশিদের হস্তক্ষেপের পথ বিএনপি তৈরি করে দিচ্ছে বলে অভিযোগ করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

সোমবার (১০ ফেব্রুয়ারি) বিকেলে চট্টগ্রাম সিটি করপোরেশন আয়োজিত বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন।

বিদেশিদের কাছে বিএনপির নালিশ জানানোর সমালোচনা করে তথ্যমন্ত্রী বলেন, ‘গতকাল দেখলাম, বিএনপির পক্ষ থেকে বিদেশি রাষ্ট্রদূত ও কূটনীতিকদের কাছে ঢাকা সিটি করপোরেশন নির্বাচন নিয়ে নালিশ করা হয়েছে। ভোট দিল বাংলাদেশের মানুষ, ভোট হলো ঢাকা শহরে আর বিএনপি অভিযোগ দিচ্ছে বিদেশি কূটনীতিকদের কাছে। ভোট নিয়ে যদি কোনো নালিশ থাকে, তাহলে ঢাকা শহরের ভোটারদের কাছেই তো দিতে পারে, নির্বাচন কমিশনে দিতে পারে, আদালতেও যেতে পারে। সবচেয়ে বড় কথা হচ্ছে, বাংলাদেশের জনগণের কাছে যেতে পারে।’

‘কিন্তু বিএনপি সেটা না করে বিদেশি দূতাবাসের কুটনীতিকদের ডেকে নালিশ উপস্থাপন করল। এর মাধ্যমে বিএনপি বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে বিদেশি দূতাবাস এবং রাষ্ট্রের হস্তক্ষেপের পথ তৈরি করে দিচ্ছে। এগুলো আমাদের জন্য সম্মানজনক নয়।’- বলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক হাছান মাহমুদ।

বিএনপি নেতাদের উদ্দেশে হাছান মাহমুদ বলেন, ‘যদি কোনো নালিশ থাকে, বাংলাদেশের মানুষের কাছে দেন। কথায় কথায় বিদেশিদের কাছে ধর্ণা দিলে দেশ ও জাতি অপমানিত হয়। যদি বাংলাদেশে নেতিবাচক রাজনীতি না থাকতো তাহলে দেশ গত ১১ বছরে অনেকদূর এগিয়ে যেতে পারতো। আপনাদের অনুরোধ জানাব, দয়া করে ঘরের বিষয় নিয়ে বিদেশিদের কাছে নালিশ করে দেশকে খাটো করবেন না।’

বিজ্ঞাপন

নগরীর এম এ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম প্রাঙ্গনে শুরু হওয়া এই বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, শিক্ষা বিষয়ক স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর নাজমুল হক ডিউক, প্রধান শিক্ষা কর্মকর্তা সুমন বড়ুয়া, সৃজনশীল প্রকাশক পরিষদের সভাপতি শাহ আলম নিপু এতে বক্তৃতা করেন।

ড. হাছান মাহমুদ তথ্যমন্ত্রী বিদেশি হস্তক্ষেপ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর