Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গোপসাগরে ট্রলারডুবিতে ১৫ রোহিঙ্গার মৃত্যু, নিখোঁজ ৫০


১১ ফেব্রুয়ারি ২০২০ ০৯:২৮

কক্সবাজার: অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে কক্সবাজারের সেন্টমার্টিনের অদূরে ট্রলার ডুবির ঘটনায় ১৫ রোহিঙ্গার মরদেহ উদ্ধার করেছে কোস্টগার্ড। এ ঘটনায় ৭৩ জনকে জীবিত উদ্ধার করা গেলেও এখনও নিখোঁজ রয়েছে অর্ধশতাধিক ।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) ভোরে সেন্টমার্টিনের পশ্চিমে এই ট্রলারডুবির ঘটনা ঘটে। ওই ট্রলারে শতাধিক যাত্রী ছিল, যাদের সবাই রোহিঙ্গা বলে জানা গেছে।

কোস্টগার্ডের সেন্টমার্টিন স্টেশন কমান্ডার নাইমুল হক জানান, সাগর দিয়ে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে একটি ট্রলারডুবির ঘটনায় ১৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এই ঘটনায় এই পর্যন্ত ৭৩ জনের মতো জীবত উদ্ধার করা হয়েছে। কোস্টগার্ড, নৌ-বাহিনী ও বিজিবি উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে।

ওই ট্রলারে শতাধিক যাত্রী ছিল, যারা অবৈধভাবে মালয়েশিয়ায় যাওয়ার জন্য রওনা হয়েছিল। নিহতদের মধ্যে ১৩ জন নারী ও দু’জন শিশু রয়েছে বলেও জানান তিনি।


সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহমদ বলেন, ‘সাগরপথে মালয়েশিয়াগামী একটি ট্রলার সাগরে ডুবে গেছে। এ ঘটনায় ১৫ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এসময় ৭৩ জনকে জীবত উদ্ধার করা হয়েছে। এখনও উদ্ধার কাজ অব্যাহত রয়েছে। তবে নিহতর সংখ্যা বাড়তে পারে। কেননা এখানো অর্ধশতাধিক লোক নিখোঁজ রয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাইফুল ইসলাম বলেন, ‘মালয়েশিয়াগামী একটি ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। পরে বিস্তারিত জানানো হবে।’

ট্রলারডুবি বঙ্গোপসাগর


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর