Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চট্টগ্রাম বারে সভাপতি-সা. সম্পাদক পদে জিতেও পিছিয়ে আ.লীগ


১১ ফেব্রুয়ারি ২০২০ ১৩:৫৮

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি-সাধারণ সম্পাদক পদে জিতলেও সার্বিক ফলাফলে পিছিয়ে গেছে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল। বিএনপি-জামায়াত সমর্থিত প্যানেল জিতেছে ১২টি পদে। আর আওয়ামী লীগের প্যানেলের প্রার্থীরা জয় পেয়েছেন সাত পদে।

সোমবার (১০ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণের পর গভীর রাতে ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার আইনজীবী সুভাষ চন্দ্র লালা।

এবারের নির্বাচনে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদ, বিএনপি-জামায়াত সমর্থিত বাংলাদেশি জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী আইনজীবী ঐক্য পরিষদ এবং দলনিরপেক্ষ সমমনা আইনজীবী সংসদ আলাদা প্যানেল দিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেছে।

এবারের নির্বাচনে সম্পাদকীয় ৯টি ও নির্বাহী ১০টি মিলে মোট ১৯টি পদে ৪ হাজার ৫৬৭ জন ভোটারের মধ্যে ৩ হাজার ৭০০ জন ভোটার ভোট দিয়েছেন।

নির্বাচনে সভাপতি পদে ঐক্য পরিষদের মুহাম্মদ এনামুল হককে হারিয়ে জয় পেয়েছেন সমন্বয় পরিষদের সৈয়দ মোক্তার আহমেদ। তিনি পেয়েছেন ১৫১৪ ভোট।

আর সাধারণ সম্পাদক পদে জয়ী হয়েছেন একই প্যানেলের আবুল হোসেন মোহাম্মদ জিয়াউদ্দিন। তিনি পেয়েছেন ১ হাজার ৬০৯ ভোট। হারিয়েছেন ঐক্য পরিষদের আবদুস সাত্তার সারোয়ারকে।

সমন্বয় পরিষদের আরও যারা জিতেছেন- অর্থ সম্পাদক পদে মঈনুল আলম চৌধুরী টিপু, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মো. ইমরুল হক মেনন এবং নির্বাহী সদস্য পদে নাসরিন আক্তার, শফিউল আজম বাবর ও মো. রবিউল আলম।

ঐক্য পরিষদ থেকে বিজয়ীরা হলেন- সিনিয়র সহ-সভাপতি শেখ মো. ছাবেদুর রহমান, সহ-সভাপতি মো. আজিজুল হক চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক মুহাম্মদ কবির হোসাইন, পাঠাগার সম্পাদক আলী আকবর সানজিক, সাংস্কৃতিক ও ক্রীড়া সম্পাদক রুনা কাসেম এবং নির্বাহী সদস্য পদে এ এস এম রিদুয়ানুল করিম, তানজিন আক্তার সানি, মো. মেজবাহ উদ্দীন, মো. ওমর ফারুক, মোহাম্মদ নাজমুল ইসলাম, মো. মনজুর হোসেন ও শেখ তাপসী তহুরা।


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর