Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কৃষকের স্বার্থকে গুরুত্ব দিতে হবে: খাদ্যমন্ত্রী


১১ ফেব্রুয়ারি ২০২০ ১৫:৫৪

পটুয়াখালী: কৃষকের ন্যায্যমূল্যের কথা চিন্তা করে প্রথমবারের মতো আমন মৌসুমে সরাসরি কৃষকের কাছ থেকে ধান সংগ্রহ করা হচ্ছে। এতে ধান উৎপাদনে কৃষককে উৎসাহিত করাকেই সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন খাদ্যমন্ত্রী জনাব সাধন চন্দ্র মজুমদার।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) সকালে পটুয়াখালী সার্কিট হাউজের সম্মেলন কক্ষে আয়োজিত পটুয়াখালী ও বরগুনা জেলার খাদ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে অভ্যন্তরীণ আমন সংগ্রহ বিষয়ক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, এ বছর ১৬ জেলার ১৬টি উপজেলায় অ্যাপসের মাধ্যমে কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহ করা হয়েছে। আগামী বোরো মৌসুমে কৃষকদের কাছ থেকে ধান সংগ্রহে সব উপজেলায় মোবাইল অ্যাপস চালু করা হবে।

সভায় পটুয়াখালী জেলা চালকল মালিক সমিতির সভাপতি জনাব মো, মনির হোসেন বলেন, পটুয়াখালীতে মূলত আমন ধান বেশি উৎপাদিত হয়। এর আগে কখনো কৃষকের কাছ থেকে সরাসরি আমন ধান সংগ্রহ করা হয়নি, এবারই প্রথম কৃষক সরাসরি সরকারি খাদ্য গুদামগুলোতে আমন ধান দিতে পারছে। এতে কৃষক খুশি, আনন্দিত। সংগ্রহের সময় আরো কিছুদিন বাড়িয়ে দেবার দাবি জানান তিনি। আমন সংগ্রহ চলবে আগামী ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত।

সভাশেষে মন্ত্রী পরে পটুয়াখালী সদর খাদ্য গুদাম, খেপুপাড়া খাদ্য গুদাম পরিদর্শন করেন। পরিদর্শনকালে খাদ্য সচিব, জেলা প্রশাসক, আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক, জেলা খাদ্য নিয়ন্ত্রক, উপজেলা খাদ্য নিয়ন্ত্রকসহ জেলা খাদ্য বিভাগের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা সফরসঙ্গী ছিলেন।

কৃষকের স্বার্থকে গুরুত্ব দিতে হবে খাদ্যমন্ত্রী খাদ্যস্বয়ংসম্পূর্ণ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর