Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাহাড় কেটে সড়ক নির্মাণ, ঠিকাদারকে সোয়া ৫ কোটি টাকা জরিমানা


১২ ফেব্রুয়ারি ২০২০ ২৩:৫২

চট্টগ্রাম ব্যুরো: সড়ক নির্মাণের সময় পাহাড় কাটা এবং পাহাড়ি হ্রদ ভরাটের দায়ে স্পেক্ট্রা ইঞ্জিনয়ারিং নামে একটি ঠিকাদার প্রতিষ্ঠানকে ৫ কোটি ২৩ লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদফতর।

বুধবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে এ সংক্রান্ত অভিযোগের ওপর শুনানি শেষে পরিবেশ অধিদফতরের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন এ আদেশ দেন।

চট্টগ্রাম নগরীতে আলোচিত বায়েজিদ-ফৌজদারহাট বাইপাস সড়কটি নির্মাণ করেছে স্পেক্ট্রা ইঞ্জিনয়ারিং। এই সড়ক নির্মাণের সময় পাহাড় কাটার দায়ে সম্প্রতি চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষকে (সিডিএ) ১০ কোটি ৩৮ লাখ টাকা জরিমানা করে পরিবেশ অধিদফতর। সিডিএর পর এবার ঠিকাদার প্রতিষ্ঠানটিও দণ্ডিত হলো।

এর আগে গত ৬ ফেব্রুয়ারি পাহাড় কেটে নির্মিত সিডিএর সড়কটি পরিদর্শন করেন বন, পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন। আগের দিন ৫ ফেব্রুয়ারি পরিবেশ অধিদফতর পাহাড় কাটার অপরাধে স্পেক্ট্রাকে নোটিশ দেয়।

মোয়াজ্জম হোসাইন বলেন, ‘স্পেক্ট্রা ইঞ্জিনয়ারিং সড়কটির পাশে দেওয়াল ঘেরা দিয়ে পাহাড় কেটে হ্রদ ভরাট করেছে। এজন্য তাদের ৫ কোটি ২৩ লাখ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

ঠিকাদার পাহাড় কেটে সড়ক নির্মাণ স্প্রেক্ট্রা ইঞ্জিনিয়ারিং

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর