Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ধর্ষণের বিরুদ্ধে আইনের দ্রুত কার্যকর চায় রাবি ছাত্রলীগ


১৩ ফেব্রুয়ারি ২০২০ ১৯:১৮

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্রীকে ধর্ষণ ও পর্ণোগ্রাফি মামলায় অভিযুক্ত অর্থনীতি বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী মাহফুজুর রহমান সারদসহ অভিযুক্তদের সর্বোচ্চ শাস্তি ও বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় বিশ্ববিদ্যলয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মানববন্ধন করেন ছাত্রলীগের নেতাকর্মীরা।

বিজ্ঞাপন

মানববন্ধনে ছাত্রলীগ নেতারা বলেন, ‘ধর্ষণের বিরুদ্ধে শুধু আইন নয়, আইনের দ্রুত কার্যকর ও সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে। ধর্ষকের শাস্তি নিশ্চিত করার মাধ্যমে সমাজ থেকে সব ধরনের অপরাধ দূর করা সবার নৈতিক দায়িত্ব।’

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর সঞ্চালনায় বক্তব্য দেন সাবেক ছাত্র উপদেষ্টা অধ্যাপক জান্নাতুল ফেরদাউস, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সহ-সভাপতি হাবিবুল্লাহ নিক্সন, মিল্টন, সাংগঠনিক সম্পাদক এনায়েত রাজু, জান্নাত আরা জান্নাত, উপধর্ম বিষয়ক সম্পাদক তৌহিদুল ইসলাম দুর্জয়সহ অন্যরা।

প্রসঙ্গত, গত ২৪ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী মাহফুজুর সারদ (২২) ও কয়েকজন বন্ধু মিলে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে কাজলা সাঁকপাড়া এলাকার মেসে নিয়ে ধর্ষণ করে। ধর্ষণের পরে ওই ছাত্রীর কাছে ৫০ হাজার টাকা দাবি করা হয়। টাকা না দিলে ধর্ষণের ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেওয়ার হুমকি দেয় অভিযুক্তরা।

এরপর গত ২৭ জানুয়ারি দুপুরে ধর্ষণের শিকার ওই ছাত্রী মামলা দায়ের করে। পরে রাজশাহী মহানগর হাকিম আদালতের বিচারক সেলিম রেজা আসামিকে দুইদিনের রিমান্ডে দেন।

বিজ্ঞাপন

ধর্ষণ ধর্ষণবিরোধী মামলা ধর্ষণের মামলা রাজশাহী বিশ্ববিদ্যালয় রাবি

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর