Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শনাক্ত হওয়া ৪জনের মৃতদেহ পরিবারের কাছে, বাকিরা আঞ্জুমানে


১৩ ফেব্রুয়ারি ২০২০ ২০:৩৭

কক্সবাজার: কক্সবাজারের সেন্টমার্টিনে মালেয়শিয়াগামী ট্রলারডুবির ঘটনায় নিহত ১৫ জনের মধ্যে চারজনের মৃতদেহ শনাক্ত করে তাদের পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। অন্য ১১ জনের মৃতদেহ শনাক্ত করতে না পারায় সেগুলো আঞ্জুমানে মফিদুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ ঘটনায় জীবিত উদ্ধার হওয়া ৭৩ জনের মধ্যে ৬৯ জন রোহিঙ্গাকে টেকনাফ থানা হেফাজতে রেখে যাচাই বাছাই করা হচ্ছে। গ্রেফতার ৮ দালালকে জেলহাজতে পাঠানো হয়েছে। নিখোঁজ রোহিঙ্গাদের সন্ধানে উদ্ধার অভিযানও চলছে।

বিজ্ঞাপন

কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক মো. ইকবাল হোসেন জানান, ১৫টি মৃতদেহের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে। প্রতিটি মৃতদেহের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয়েছে। সিআইডি এসব নিয়ে কাজ করছে। এছাড়া জীবিত উদ্ধার ৭৩ জনের মধ্যে ৬৯ জন রোহিঙ্গাকে টেকনাফ থানা হেফাজতে রেখে যাচাই বাছাই করা হয়েছে। তাদের সংশ্লিষ্ট ক্যাম্প ইনচার্জের মাধ্যমে ক্যাম্পে পাঠানো হবে বলেও জানান তিনি।

অন্যদিকে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতি নেওয়ার সময় মহেশখালী থেকে উদ্ধার ৬ রোহিঙ্গাকে কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প ইনচার্জের কাছে পাঠানো হয়েছে। এসময় আটক ৪ দালালের বিরুদ্ধে মানবপাচার আইনে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

ট্রলারডুবি সেন্টমার্টিনে ট্রলারডুবি

বিজ্ঞাপন
সর্বশেষ

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর