Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ইয়েমেনে বিমান হামলায় ৩১ জনের মৃত্যু, সৌদি যুদ্ধবিমান বিধ্বস্ত


১৬ ফেব্রুয়ারি ২০২০ ০৭:২৪

সৌদি জোটের টর্নেডো ফাইটার যুদ্ধবিমান

ইয়েমেনের উত্তরাঞ্চলীয় প্রদেশ আল-জাওফে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোটের বিমান হামলায় অন্তত ৩১ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন আরও ১২ জন। এছাড়াও, সৌদি জোটের একটি টর্নেডো ফাইটার যুদ্ধবিমান সে সময় বিধ্বস্ত হয়েছে।  জোটের একজন মুখপাত্র ও জাতিসংঘের আবাসিক সমন্বয়কের বরাতে শনিবার (১৫ ফেব্রুয়ারি) এ খবর জানিয়েছে বিবিসি।

এর আগে, সৌদি আরবের প্রেস এজেন্সি (এসপিএ) ওই মুখপাত্রের সুত্র ব্যবহার করে জানিয়েছে, ইয়েমেনের সেনাবাহিনীর জন্য সাহায্য পরিবহনের সময় ওই বিমান বিধ্বস্তের ঘটনা ঘটেছে।

এদিকে, ইয়েমেনের হুথি বিদ্রোহীরা দাবি করেছে, ওই সৌদি যুদ্ধবিমান তারা মাটি থেকে বায়ুতে উৎক্ষেপণযোগ্য একটি মিসাইলের সাহায্যে শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) রাতে ভূপাতিত করেছে।

অপরদিকে, সৌদি আরবের পক্ষ থেকে এই ঘটনায় হতাহতের ব্যাপারে কিছু জানানো হয়নি। দেশটির পক্ষ থেকে দাবি করা হয়েছে এখনও ওই অঞ্চলে তারা উদ্ধার অভিযান চালাচ্ছে। তবে, এই ঘটনার সময় অনিচ্ছাকৃতভাবে কিছু বেসামরিক প্রাণহানি ঘটতে পারে বলে তারা ইঙ্গিত দিয়েছে।

প্রসঙ্গত, ইয়েমেনে হুথি বিদ্রোহীদের সঙ্গে ২০১৫ সাল থেকে লড়াই চালিয়ে যাচ্ছে সৌদি নেতৃত্বাধীন সামরিক জোট।  ইয়েমেনের আন্তর্জাতিকভাবে স্বীকৃত সরকারের কাছ থেকে রাজধানী সানার নিয়ন্ত্রণ হুথি বিদ্রোহীদের হাতে যাওয়ার পর থেকেই ওই সামরিক জোট ইয়েমেনে প্রবেশ করেছে।

ইয়েমেন টর্নেডো ফাইটার সৌদি আরব হুথি বিদ্রোহী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর