Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পর্যটকের জোয়ারে ভাসছে প্রবাল দ্বীপ সেন্টমার্টিন


২৫ ফেব্রুয়ারি ২০১৮ ০৯:৪৮

ওমর ফারুক হিরু, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

টেকনাফ: কক্সবাজারের টেকনাফের প্রবাল দ্বীপ সেন্টমার্টিন এখন পর্যটকে ভরপুর। দেশের সর্ব দক্ষিণের শেষ ভূখন্ড এই প্রবাল দ্বীপে গত তিন দিনে এসেছে ৩০ হাজারের বেশি পর্যটক।

সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর আহম্মদ সারাবাংলাকে জানান, গত ২০ ফেব্রুয়ারি থেকে পর্যটকের সংখ্যা বেড়েছে। গত তিন দিনে ৩০ হাজারেরও বেশি পর্যটক এসেছে যা গতবারের তুলনায় দ্বিগুন। এসব পর্যটকের টেকনাফ থেকে আনা নেওয়া করতে ৯টি জাহাজ সংকুলান করতে পারছে না। পর্যটকের অতিরিক্ত চাপে এখানকার ৮৪টি হোটেল-কটেজ আগেই বুক হয়ে গেছে। এ জন্য অতিরিক্ত পর্যটকরা স্থানীয় ঘর-বাড়িতে অবস্থান করছে।

ইউপি চেয়ারম্যান আরও জানান, প্রত্যেকটি আবাসিক হোটেলের সাথে আলাদা খাবারের ব্যবস্থা করা হয়েছে। এসব খাবারের হোটেলেও উপচে পড়া ভিড়।

ঢাকা থেকে সেন্টমার্টিনের ঘুরতে আসা রিয়া আক্তার বলেন, এই দ্বীপে না আসলে বুঝা যেতনা দ্বীপটি কত সুন্দর। সেন্টমার্টিনে আসলে প্রকৃতির সুন্দর দৃশ্যের পাশাপাশি উপভোগ করা যায় ৩ ঘণ্টার জাহাজ ভ্রমণও।

চট্টগ্রাম থেকে বেড়াতে আসা ব্যাংক কর্মকর্তা আশফাকুল হক মিথুন জানান, তারা বন্ধুরা মিলে সেন্টমার্টিন বেড়াতে এসেছেন। সেন্টমার্টিন আর ছেঁড়া দ্বীপ ভ্রমণ করে তারা খুবই আনন্দিত। আর তাই সিদ্ধান্ত নিয়েছেন আগামী মৌসুমে পরিবার নিয়ে বেড়াতে আসবেন।

সেন্টমার্টিনের নিরাপত্তার বিষয়ে কোস্টগার্ড স্টেশন কমান্ডার (সেন্টমার্টিন) লে: ফয়সাল বীন রশীদ জানান, টেকনাফ থেকে জাহাজে আসে পর্যটকদের নিরাপদ ভ্রমণ নিশ্চিত করতে কোস্টগার্ডের স্পিড বোটগুলো টহলে আছে। এছাড়া সেন্টমার্টিনে অতিরিক্ত কোস্টগার্ড মোতায়েন করা হয়েছে।

বিজ্ঞাপন

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাঈনুদ্দিন খাঁন জানান, সেন্টমার্টিনে বেড়াতে যাওয়া পর্যটকদের নিরাপত্তায় সেখানে একটি পুলিশ ফাঁড়ি রয়েছে। যে কোনো সমস্যায় পুলিশ পর্যটকদের পাশে দাঁড়াচ্ছে।

সারাবাংলা/ এমএইচ/এফএফ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর