Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুর্নীতির এক মামলা থেকে অব্যহতি পেলেন এস কে সিনহা


১৬ ফেব্রুয়ারি ২০২০ ১৮:৩৯

ঢাকা: সাবেক বিএনপি নেতা ও বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্সের (বিএনএ) সভাপতি নাজমুল হুদার দায়ের করা মামলায় সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে (এস কে সিনহা) অব্যাহতি দিয়েছেন আদালত।

রোববার (১৬ ফেব্রুয়ারি) ওই মামলায় এস কে সিনহার বিরুদ্ধে অভিযোগের সত্যতা মেলেনি উল্লেখ করে দাখিল করা চূড়ান্ত প্রতিবেদনের ওপর ভিত্তি করে সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ তাকে অব্যাহতি দেন।

বিজ্ঞাপন

বিএনএ সভাপতি নাজমুল হুদার দায়ের করা মামলায় এস কে সিনহার বিরুদ্ধে সোয়া তিন কোটি টাকা ঘুষ নেওয়ার অভিযোগ করা হয়। ২০১৯ সালের ৪ ডিসেম্বর মামলার চূড়ান্ত প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের (দুদক) পরিচালক সৈয়দ ইকবাল হোসেন। এস কে সিনহার বিরুদ্ধে আনা অভিযোগের বিষয়ে সত্যতা পাওয়া যায়নি উল্লেখ করে মামলা থেকে তাকে অব্যাহতি দেওয়ার প্রার্থনা করা হয় প্রতিবেদনে।

ওই প্রতিবেদনের বিরুদ্ধে গত ২ ফেব্রুয়ারি নাজমুল হুদা নারাজি আবেদন করেন। আদালত নারাজির আবেদন নামঞ্জুর এস কে সিনহাকে অব্যাহতির আদেশ দেন।

২০১৮ সালের ২৭ সেপ্টেম্বর শাহবাগ থানায় মামলাটি দায়ের করেন সাবেক বিএনপি নেতা ও বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্সের (বিএনএ) সভাপতি ব্যারিস্টার নাজমুল হুদা। মামলার অভিযোগে এসকে সিনহার বিরুদ্ধে ৩ কোটি ২৫ লাখ টাকা ঘুষ নেওয়ার দাবি করা হয়েছে।

অব্যাহতি এস কে সিনহা দুর্নীতির মামলা ব্যারিস্টার নাজমুল হুদা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর