Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চবি ডিন নির্বাচনে আ.লীগ-বামদের নিরঙ্কুশ বিজয়


১৬ ফেব্রুয়ারি ২০২০ ১৯:২৫

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) আটটি অনুষদের ডিন নির্বাচনে নিরঙ্কুশ বিজয় পেয়েছে আওয়ামী লীগ-বামপন্থি শিক্ষক সমর্থিত হলুদ প্যানেল। এর ফলে আবারও ভরাডুবি হয়েছে বিএনপি-জামায়াতপন্থি শিক্ষক সমর্থিত সাদা প্যানেল ও জাতীয়তাবাদী শিক্ষক ফোরামের।

রোববার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে আনুষ্ঠানিকভাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন ডিন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার কে এম নুর আহমদ।

বিজ্ঞাপন

এদের মধ্যে, কলা ও মানববিদ্যা অনুষদের বাংলা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মহীবুল আজীজ, বিজ্ঞান অনুষদের পদার্থবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ নাসিম হাসান, ব্যবসায় প্রশাসন অনুষদের মার্কেটিং বিভাগের অধ্যাপক এস এম সালামত উল্যা ভূঁইয়া, আইন অনুষদের অধ্যাপক আবুল বশর মোহাম্মদ আবু নোমান, মেরিন সায়েন্স এন্ড ফিসারিজ অনুষদের অধ্যাপক ড. রাশেদ উন নবী, জীব বিজ্ঞান অনুষদের ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ কামরুল হোসাইন ও ইঞ্জিনিয়ারিং অনুষদের সহযোগী অধ্যাপক ড. রাশেদ মোস্তফা ডিন নির্বাচিত হয়েছেন।

এছাড়াও সমাজবিজ্ঞান অনুষদে কোনো প্রার্থী না থাকায় রাজনীতি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মুস্তাফিজুর রহমান ছিদ্দিকী বিনা প্রতিদ্বন্দ্বিতায় ডিন নির্বাচিত হয়েছেন।

এদিন সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত সমাজ বিজ্ঞান অনুষদ মিলনায়তনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এর আগে, গত সোমবার (১০ ফেব্রুয়ারি) ২৫ জন ও বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) ২২জন শিক্ষক অগ্রিম ভোট দেন।

এই নির্বাচনে ৮টি অনুষদে ৩টি প্যানেলের মধ্যে মোট ২২ জন প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করছেন। প্যানেলগুলো হলো আওয়ামী লীগ-বামপন্থি শিক্ষক সমর্থিত হলুদ প্যানেল, বিএনপি-জামায়াতপন্থি শিক্ষক সমর্থিত সাদা প্যানেল ও জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম।

বিজ্ঞাপন

নির্বাচনে ৮টি পদের বিপরীতে ২৯ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এদের মধ্যে গেল মঙ্গলবার (৪ ফেব্রুয়ারি) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিনে সাতজন প্রার্থী মনোনয়ন প্রত্যাহারের করেছেন।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চবি ডিন নির্বাচন

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর