Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হবিগঞ্জে পটকা মাছ খেয়ে এক পরিবারের ১০ জন অসুস্থ


১৭ ফেব্রুয়ারি ২০২০ ১৪:২১

হবিগঞ্জ: হবিগঞ্জের বাহুবলে পটকা মাছ খেয়ে এক পরিবারের ১০ সদস্য গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন। রোববার (১৭ ফেব্রুয়ারি) রাত ৮টার দিকে তাদের হবিগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়।

অসুস্থরা হলেন বাহুবল উপজেলার বড়কান্দি গ্রামের শারফান উল্লাহ (৬৫), সিতারা খাতুন (৫০), আব্দুল জলিল (৩০), তাছলিমা খাতুন (২০), মাহমুদা আক্তার (১৬), চাঁন বানু (২৫), নাছিম (৫), তানিসা আক্তার (৭), সুহেনা আক্তার (৩০) ও তামিম। তারা এক পরিবারের সদস্য।

জানা যায়, রোববার দুপুরে উপজেলার মিরপুর বাজার থেকে কিছু পটকা মাছ কিনে নেন আব্দুল জলিল। রাতে সবাই মিলে একসঙ্গে খাওয়া-দাওয়া শেষে তারা অসুস্থ হয়ে পড়েন। প্রতিবেশীরা তাদের উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে ভর্তি করলে রাত ১১টায় অসুস্থদের সিলেট ওসমানী মেডিকেল কলেজে পাঠানো হয়।

হবিগঞ্জ সদর হাসপাতালের চিকিৎসক কলি আক্তার এ ব্যাপারে বলেন, ‘জানতে পেরেছি, তারা পটকা মাছ খাওয়ায় অসুস্থ হয়ে পড়েন। উন্নত চিকিৎসার জন্য তাদের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

ওই চিকিৎসক জানান, পটকা মাছ মানবদেহের জন্য ক্ষতিকর। তাই এ মাছ কেনাবেচা নিষিদ্ধ। অনেকে না জেনে-বুঝে এই মাছ খান ফলে তারা অসুস্থ হয়ে পড়েন।

পটকা মাছ পটকা মাছে অসুস্থ হবিগঞ্জ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর