Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সুপ্রিম কোর্টে সাবেক প্রতিমন্ত্রী রহমত আলীর জানাজা


১৭ ফেব্রুয়ারি ২০২০ ১৫:০৪

ঢাকা: সাবেক প্রতিমন্ত্রী, আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ও গাজীপুর-৩ আসনের সাবেক সংসদ সদস্য (এমপি) অ্যাডভোকেট রহমত আলীর জানাজা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৭ ফেব্রুয়ারি) সুপ্রিম কোর্টের আপিল বিভাগের সামনে তার জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় অংশ নেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন, আপিল বিভাগের বিচারপতি মোহাম্মদ ইমান আলী, বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, বিচারপতি মো. নূরুজ্জামান, অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান ইউসুফ হোসেন হুমায়ুন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এ এম আমিন উদ্দিন, জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার এম আমীর-উল ইসলাম, ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ, জয়নুল আবেদীন, আবদুল মতিন খসরু, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক মাহবুব উদ্দিন খোকনসহ অন্যরা। এ ছাড়া হাইকোর্ট বিভাগ-আপিল বিভাগের বিচারপতিবৃন্দ, আইনজীবীরা জানাজায় অংশ নেন।

জানাজা শেষে প্রধান বিচারপতি, অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের পক্ষ থেকে রহমত আলীর কফিনে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

রোববার (১৬ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান রহমত আলী। তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, দুই ছেলে, এক মেয়েসহ অসংখ্য আত্মীয়-স্বজন, সহকর্মী, গুণগ্রাহী ও শুভানুধ্যায়ী রেখে গেছেন।

রহমত আলী গাজীপুরের শ্রীপুর আসনে ১৯৯১ সাল থেকে দশম জাতীয় সংসদ পর্যন্ত পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি সরকারের একটি বাড়ি একটি খামার প্রকল্পের প্রবক্তা। তার মেয়ে রুমানা আলী টুসী একাদশ জাতীয় সংসদে ১৪ নম্বর সংরক্ষিত মহিলা আসনের এমপি।

জানাজা রহমত আলী সাবেক প্রতিমন্ত্রী সুপ্রিম কোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর