Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুলিশে চাকরির নামে প্রতারণা, পদ হারালেন দুই আ.লীগ নেতা


১৮ ফেব্রুয়ারি ২০২০ ১১:০২

রাঙ্গামাটি: রাঙ্গামাটির কাপ্তাই উপজেলায় পুলিশে চাকরি দেওয়ার নামে অর্থ আত্মসাতের অভিযোগে স্থানীয় আওয়ামী লীগের দুই নেতাকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত দুই নেতা হলেন- কাপ্তাই উপজেলার ২নং রাইখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মংক্য মারমা ও সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক বিপ্লব মারমা।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) রাতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী ও সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিলের যৌথ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বহিষ্কারাদেশের তথ্য জানানো হয়।

বিজ্ঞাপন

এতে বলা হয়েছে, ২০১৯ সালের ২৯ নভেম্বর রাইখালী ইউনিয়ন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক থোয়াইপ্রু মারমা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক বরাবরে মংক্য মারমার বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ দাখিল করেন। অভিযোগে তিনি জানান, পুলিশ কনস্টেবল পদে চাকরি পাইয়ে দেবেন বলে অভিযুক্ত দুই আওয়ামী লীগ নেতা নগদ সাড়ে ৭ লাখ টাকা গ্রহণ করেন।

এ বিষয়ে সমাধানের জন্য গত বছরের ১১ডিসেম্বর অভিযুক্তরা এক বৈঠকে অর্থ কেলেঙ্কারির কথা স্বীকার করেন এবং আগামী দুই মাসের মধ্যে বাদির সম্পূর্ণ পাওনা টাকা ফেরত দেওয়ার অঙ্গীকার করেন। কিন্তু যথাসময়ে টাকা ফেরত দিতে ব্যর্থ হলে উপজেলা আওয়ামী লীগকে বিষয়টি জানানো হয়। পরে উপজেলা আওয়ামী লীগ তাদের প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করে।

বহিষ্কারাদেশ প্রসঙ্গে জানতে চাইলে মংক্য মারমা বলেন, ‘বহিষ্কারের সিদ্ধান্ত আমার বিরুদ্ধে রাজনৈতিক ষড়যন্ত্র। আমি অভিযোগকারীর কাছ থেকে টাকা নিয়েছি, এরকম কোনো প্রমাণ নেই।’

আরেক অভিযুক্ত বিপ্লব মারমাও তার বিরুদ্ধে আনা অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেছেন। তিনি বলেন, ‘আমি কারও কাছ থেকে টাকা গ্রহণ করিনি। সামনে রাঙ্গামাটি জেলা পরিষদে রদবদল হবে, সেখানে আমি সদস্য পদে নির্বাচনের দৌঁড়ে এগিয়ে আছি। তাই কিছু মহল আমার বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।’

বিজ্ঞাপন

আওয়ামী লীগ নেতা পুলিশে চাকরি রাঙামাটি

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর