Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বুরকিনা ফাসোর চার্চে হামলা, ২৪ জনের মৃত্যু


১৮ ফেব্রুয়ারি ২০২০ ১১:০৬

পশ্চিম আফ্রিকার দেশ বুরকিনা ফাসোর উত্তরাঞ্চলের একটি চার্চে অজ্ঞাতনামা বন্দুকধারীদের হামলায় ২৪ জনের মৃত্যু হয়েছে। সরকারি কর্মকর্তাদের বরাতে সোমবার (১৭ ফেব্রুয়ারি) এ খবর জানিয়েছে আল জাজিরা।

সরকারি সূত্র জানায়, রোববার (১৬ ফেব্রুয়ারি) স্থানীয় সময় দুপুরে প্রোটেস্ট্যান খ্রিস্টানদের সাপ্তাহিক প্রার্থনার আনুষ্ঠানিকতা চলাকালীন এই হামলার ঘটনা ঘটে। নাইজারের সীমান্ত সংলগ্ন দেশটির ইয়াঘা প্রদেশের পানসি গ্রামে এই হামলার ঘটনা ঘটে।

বিজ্ঞাপন

আঞ্চলিক গভর্নর কর্নেল সালফো কাবোরে বার্তাসংস্থা এএফপিকে জানান, শান্তিপ্রিয় স্থানীয় জনগোষ্ঠীর ওপর একদল বন্দুকধারী হামলা চালিয়েছে। তাদেরকে চিহ্নিত করে স্থানীয়দের থেকে আলাদা করা হচ্ছে। ওই হামলার ঘটনায় চার্চের যাজকসহ ২৪ জনের মৃত্যু হয়েছে এবং ১৮ জন স্থানীয় অধিবাসীকে অপহরণ করা হয়েছে।

এদিকে, পানসি গ্রাম এবং সংলগ্ন সেব্বা শহর থেকে পালিয়ে অধিবাসীরা নিরাপদ অবস্থানের দিকে চলে গেছেন বলে জানা গেছে।

এছাড়াও, হামলাকারীরা বিভিন্ন দোকান থেকে চাল ও তেল লুট করে অপহৃত তিন কিশোরকে বাধ্য করে তাদের মোটরবাইকে করে সেই পণ্য পরিবহন করিয়েছে।

প্রসঙ্গত, নাইজার ও মালির সঙ্গে সীমান্ত সংযোগ থাকায় বুরকিনা ফাসো কয়েকটি জঙ্গিগোষ্ঠীর অভয়ারণ্যে পরিণত হয়েছে। কয়েকদিনের ব্যবধানেই দেশটিতে উপর্যুপরি হামলা চালিয়ে যাচ্ছে জঙ্গিগোষ্ঠী।

চার্চ নাইজার বুরকিনা ফাসো মালি মৃত্যু হামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর