Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

খালেদা জিয়ার জামিন শুনানি আজ


২৫ ফেব্রুয়ারি ২০১৮ ১২:৩৩

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের শুনানি আজ। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চে দুপুর দুইটায় শুনানি অনুষ্ঠিত হবে।

এই মামলার জামিন আবেদনে বলা হয়েছে খালেদা জিয়া বয়স্ক এবং শারিরীকভাবে অসুস্থ। এ ছাড়া কারাগারে থাকা খালেদা জিয়া জামিনের কোনো শর্ত ভঙ্গ করেননি। তাই তার জামিন দেওয়া হোক।

এর আগে গত বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) খালেদা জিয়ার আইনজীবীরা আপিলের গ্রহণযোগ্যতার আবেদনের ওপর শুনানি করলে আদালত তা গ্রহণ করেন। একই সঙ্গে খালেদা জিয়ার অর্থদণ্ড স্থগিত করেন হাইকোর্ট। এ ছাড়া রোববার দুপুর ২ টায় জামিন আবেদনের শুনানির সময় ঠিক করেন আদালত।

এ দিন সকালে খালেদা জিয়ার আপিলের গ্রহণযোগ্যতা শুনানিতে রাষ্ট্রপক্ষের সময় আবেদনের প্রেক্ষিতে তা দুই ঘণ্টার জন্য পিছিয়ে দেন আদালত। পরে বেলা ১২ টায় এ মামলার শুনানি শুরু হয়। খালেদা জিয়ার আইনজীবী এ জে মোহাম্মদ আলী আপিল গ্রহণের ওপর শুনানি করলে আদালত তা গ্রহণ করেন। একই সঙ্গে আগামী ১৫ দিনের মধ্যে নিম্ন আদালতকে হাইকোর্টে নথি পাঠানোর নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

পরে খালেদা জিয়ার জামিনের আবেদনের শুনানিতে রাষ্ট্রপক্ষ জানান, তারা এই আবেদনের কপি পেয়েছেন একেবারেই শেষ মুহূর্তে তাই প্রস্তুতি দরকার। এ সময় রোববার জামিন শুনানির দিন ঠিক করেন আদালত।

সারাবাংলা/টিএম

 

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর