Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতে ঢুকতে পারেননি ব্রিটিশ এমপি


১৮ ফেব্রুয়ারি ২০২০ ১৫:২০

লেবারপার্টি থেকে নির্বাচিত ব্রিটিশ এমপি ডেববি অ্যাব্রাহামসকে দিল্লি এয়ারপোর্ট থেকে ফেরত পাঠানো হয়েছে। সোমবার (১৭ ফেব্রুয়ারি) স্থানীয় সময় সকালে তিনি দিল্লি পৌঁছেছিলেন। তার ভিসা বাতিল করা হয়েছে তাই তাকে এয়ারপোর্ট থেকেই ফিরিয়ে দেয় কর্তৃপক্ষ। পরে তিনি দুবাইয়ের উদ্দেশ্যে ভারত ছাড়েন। খবর এনডিটিভি।

এদিকে, ভারতের কয়েকটি সরকারি সূত্র জানিয়েছে, ডেববি অ্যাব্রাহামস ভারতে আসার আগেই ১৪ ফেব্রুয়ারি তার ই-বিজনেস ভিসাটি বাতিল করেছিল কর্তৃপক্ষ। তাই তিনি ভারতে ঢুকতে পারেননি। ডেববি অ্যাব্রাহামস ভারতের জাতীয় স্বার্থের জন্য হুমকি উল্লেখ করে তার ভিসা বাতিল করা হয়েছে বলে সুত্রটি জানিয়েছে।

বিজ্ঞাপন

এর আগে, ভারত সরকারের পক্ষ থেকে ২০১৯ সালের অক্টোবরের ৭ তারিখ ডেববি অ্যাব্রাহামসকে ই-বিজনেস ভিসা দেওয়া হয়। ওই ভিসার মেয়াদ অক্টোবর ২০২০ সালের অক্টোবরের ৫ তারিখ পর্যন্ত উল্লেখ ছিল।

প্রসঙ্গত, ভারতের সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে জম্মু-কাশ্মির ও লাদাখকে আলাদা দুটি কেন্দ্রনিয়ন্ত্রিত অঞ্চল ঘোষণা করার সমালোচনায় পঞ্চমুখ ছিলেন ব্রিটেনের এমপি ডেববি অ্যাব্রাহামস। সে কারণেই ভারত সরকার তার বিরুদ্ধে এ ধরনের পদক্ষেপ নেওয়া হয়ে থাকতে পারে আন্তর্জাতিক সম্পর্ক বিশ্লেষকরা আশংকা করেছেন।

৩৭০ ধারা বাতিল ই-বিজনেস ভিসা টপ নিউজ ডেববি অ্যাব্রাহামস দিল্লি এয়ারপোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ

বিপদসীমার ওপরে পানি, ৪৪ জলকপাট খোলা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৬

তৃতীয় দিনের খেলাও পরিত্যক্ত
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৫৪

সিটিকে সরিয়ে শীর্ষে লিভারপুল
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:২০

পদ্মায় কমেছে পানি, থামছে না ভাঙন
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৩:১৯

সম্পর্কিত খবর