Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শহীদ মিনারে যেতে ডিএমপির পথ নির্দেশনা


১৯ ফেব্রুয়ারি ২০২০ ১৩:৩৭

ঢাকা: মহান আন্তর্জাতিক মাতৃভাষা উপলক্ষে ২১ ফেব্রুয়ারির প্রথম প্রহরে শহীদ মিনারে প্রবেশের জন্য নির্দেশনা দিয়েছে ডিএমপির ট্রাফিক বিভাগ। এ জন্য শহীদ মিনার ও এর আশেপাশের এলাকায় র‌্যারিকেড ব্যবস্থা করেছে পুলিশ। এর মধ্য দিয়েই শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে আসা নাগরিকদের প্রবেশ করতে হবে।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) সকাল ১১টায় সাংবাদিকদের কেন্দ্রীয় শহীদ মিনারে প্রবেশ ও বের হওয়ার রাস্তার বর্ণনা দেন ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলাম।

বিজ্ঞাপন

ট্রাফিক ব্যবস্থাপনায় বলা হয়, কেন্দ্রীয় শহীদ মিনারে প্রবেশের ক্ষেত্রে সকল সম্মানিত নাগরিকদের পলাশী ক্রসিং হয়ে সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলের সামনে দিয়ে জগন্নাথ হলের সামনের সড়ক দিয়ে শহীদ মিনারে প্রবেশ করতে হবে। অন্য কোনো সড়ক দিয়ে শহীদ মিনারে কেউ প্রবেশ করতে পারবে না।

আর শহীদ মিনারে শ্রদ্ধা জানানো শেষে বের হওয়ার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সামনের সড়ক অথবা দোয়েল চত্বরের দিকের সড়ক ব্যবহার করতে পারবেন। কোনো ক্রমেই শহীদ মিনারের প্রবেশের সড়ক দিয়ে বের হওয়া যাবে না।

১৯ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা থেকে ২০ ফেব্রুয়ারি সকাল ১০টা পর্যন্ত সড়কে আলপনা আঁকার জন্য কেন্দ্রীয় শহীদ মিনারের সব রাস্তা বন্ধ থাকবে। ২০ ফেব্রুয়ারি সন্ধ্যা ৬টা থেকে রাত ২টা পর্যন্ত ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশ বন্ধে নীলক্ষেত, পলাশী মোড়, ফুলার রোড, বকশীবাজার, চাঁনখারপুল, শহীদুল্লাহ হল, দোয়েল চত্বর, জিমনেশিয়াম, রোমানা চত্বর, হাইকোর্ট, টিএসসি, শাহবাগ ইন্টারসেকশনসহ রোড ব্লক দিয়ে গাড়ি ডাইভারশন করা হবে।

২১ ফেব্রুয়ারি ভোর ৫টা থেকে সায়েন্সল্যাব থেকে নিউ মার্কেট ক্রসিং, কাঁটাবন ক্রসিং হয়ে নীলক্ষেত ক্রসিং এবং ফুলবাড়িয়া ক্রসিং থেকে চাঁনখারপুল ক্রসিং পর্যন্ত প্রভাতফেরি উপলক্ষে সকল প্রকার যাত্রীবাহী গাড়ি প্রবেশ নিষিদ্ধ থাকবে।

বিজ্ঞাপন

২১ ফেব্রুয়ারি উপলক্ষে বকশীবাজার হয়ে জগন্নাথ হল ক্রসিং সড়ক, চাঁনখারপুল হয়ে রোমানা চত্বর ক্রসিং সড়ক, টিএসসি হয়ে শিববাড়ী মোড় ক্রসিং এবং উপাচার্য ভবন হয়ে ভাস্কর্য ক্রসিং (ফুলার রোড) সড়ক বন্ধ থাকবে।

গাড়ি পার্কিংয়ের জন্য একুশের প্রথম প্রহরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জিমনেশিয়াম মাঠে ভিআইপি গাড়ি সমূহের ব্যবস্থা থাকবে। এছাড়া সাধারণ নাগরিকদের জন্য নীলক্ষেত থেকে পলাশী এবং পলাশী থেকে ঢাকেশ্বরী সড়কে গাড়ি পার্কিং করতে পারবেন।

ডিএমপি কমিশনার শফিকুল ইসলাম বলেন, ‘ব্যারিকেড এলাকার প্রত্যেক ইঞ্চি মাটি নিরাপত্তার আওতায় এসেছে। পুলিশের অস্থায়ী কন্ট্রোল রুম থেকে সিসিটিভি ক্যামেরার মাধ্যমে সার্বক্ষণিক মনিটরিং করা হবে। সবাইকে ট্রাফিক নির্দেশনা মেনে শহীদ মিনারে যাওয়ার অনুরোধ করা হচ্ছে।’

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস টপ নিউজ ডিএমপি ঢাকা মহানগর পুলিশ শহীদ মিনার

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর