Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিশু সামিয়াকে ধর্ষণ ও হত্যা মামলার সাক্ষ্যগ্রহণ শেষ


২০ ফেব্রুয়ারি ২০২০ ০০:০৫

ঢাকা: রাজধানীর ওয়ারীতে সাত বছরের শিশু সামিয়া আফরিন সায়মাকে ধর্ষণ করে হত্যার অভিযোগে দায়ের করা মামলার সাক্ষ্য গ্রহণ শেষ করেছেন আদালত।

বুধবার (১৯ ফেব্রুয়ারি) বিকালে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক কাজী আব্দুল হান্নানের আদালতে তিন জন সাক্ষ্য দেন। এর মধ্য দিয়ে মামলাটির সাক্ষ্য গ্রহণ শেষ হয়। একইসঙ্গে আগামী ২৩ ফেব্রুয়ারি আসামির আত্মপক্ষ শুনানির তারিখ নির্ধারণ করেন।

বিজ্ঞাপন

বুধবার মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) ওয়ারী জোনাল টিম (নিরস্ত্র) মো. আরজুন, প্রথম তদন্ত কর্মকর্তা ওয়ারী থানার উপপরিদর্শক (এসআই) এসআই হারুন অর রশিদ ও ময়নাতদন্তকারী চিকিৎসক সোহেল মাহমুদ আদালতে সাক্ষ্য দেন।

মামলাটিতে এ পর্যন্ত ১৫ জনের সাক্ষ্য নিয়েছেন ট্রাইব্যুনাল। গত বৃহস্পতিবার (২ জানুয়ারি) একই ট্রাইব্যুনাল আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে সাক্ষ্য নেওয়ার জন্য তারিখ নির্ধারণ করেছিলেন।

২০১৯ সালের ৫ জুলাই ধর্ষণের পর সামিয়াকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। সামিয়ার বাবা আব্দুস সালাম পরদিন ৬ জুলাই ওয়ারী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন। এরপর গত ৭ জুলাই কুমিল্লার ডাবরডাঙা এলাকা থেকে আসামি হারুনকে গ্রেফতার করে পুলিশ। ৮ জুলাই হারুন আদালতে দোষ স্বীকার করে জবানবন্দি দেন।

গত ৩০ অক্টোবর আসামি মো. হারুন অর রশিদকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) ওয়ারী জোনাল টিমের মো. আরজুন।

চার্জশিটে বলা হয়েছে, মামলার প্রথামিক তদন্তে সামিয়াকে আসামি হারুন অর রশিদ ধর্ষণ ও হত্যা করেছে বলে তথ্য পাওয়া গেছে। অন্য কেউ এ ঘটনার সঙ্গে জড়িত আছে— এমন তথ্য তদন্তে পাওয়া যায়নি।ৎ

বিজ্ঞাপন

শিশু সামিয়া শিশু সামিয়াকে ধর্ষণ ও হত্যা সাক্ষ্যগ্রহণ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর