Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তান চীনের প্রকৃত বন্ধু: শি জিনপিং


২০ ফেব্রুয়ারি ২০২০ ২০:০৩

চীনের প্রেসিডেন্ট শি জিনপিং বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) টেলিফোনে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে জানিয়েছেন, পাকিস্তান চীনের প্রকৃত বন্ধু। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর সাহায্য সামগ্রী পাঠিয়ে তা আরেকবার প্রমাণ করলো দেশটি। খবর সিজিটিএন।

ওই টেলিফোন আলাপে প্রেসিডেন্ট শি জিনপিং, করোনাভাইরাসের সংক্রমণের মুখেও চীনের সঙ্গে স্বাভাবিক সম্পর্ক বজায় রাখার সিদ্ধান্ত নেওয়ায় পাকিস্তানের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

শি জিনপিং বলেন, এর মধ্য দিয়েই প্রমাণ হলো ভালো বন্ধু হিসেবে আমরা একে অপরের সুখে দুঃখে পাশে থাকতে পেরেছি।

এসময় চীনের প্রেসিডেন্ট পাকিস্তানের প্রধানমন্ত্রীকে কোভিড-১৯ রোগ মোকাবিলায় চীনের গৃহীত পরিকল্পনাগুলো জানান। এবং এই লড়াইয়ে বিজয়ী হওয়ার ব্যাপারে তার আস্থার কথা উল্লেখ করেন।

তিনি বলেন, করোনাভাইরাসের কারণে চীনের অর্থনীতির ওপর যে প্রভাব এসেছে তা সাময়িক। কঠোর পরিশ্রমের মাধ্যমে এখনও চীন সামাজিক ও অর্থনৈতিক ক্ষেত্রে তাদের প্রতিশ্রুত লক্ষ্য পূরণে সক্ষম।

চীনের প্রেসিডেন্ট বলেন, যেকোনো পরিস্থিতিতেই চীনের সঙ্গে পাকিস্তান যেমন ভালো সম্পর্ক বজায় রেখেছে একইভাবে চীনও তাদের প্রাধান্যের তালিকায় পাকিস্তানকে ওপরের দিকে রেখেছে।

এদিকে, কোভিড-১৯ প্রতিরোধে চীনের উদ্যোগের ভূয়সী প্রশংসা করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনি আশা প্রকাশ করে বলেছেন, এ অবস্থা কাটিয়ে শীঘ্রই ঘুরে দাঁড়াবে চীন। তার জন্য প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাসও দিয়েছেন তিনি।

ইমরান খান করোনাভাইরাস কোভিড-১৯ শি জিনপিং


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর