Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রধানমন্ত্রী পদ থেকে সরে দাঁড়ালেন মাহাথির


২৪ ফেব্রুয়ারি ২০২০ ১৩:১৯

মালয়েশিয়ার প্রধানমন্ত্রী পদ থেকে সরে দাঁড়িয়েছেন মাহাথির মোহাম্মাদ। সোমবার (২৪ ফেব্রুয়ারি) মাহাথিরের বিবৃতির বরাতে এ খবর জানিয়েছে আল জাজিরা।

ওই বিবৃতিতে মাহাথির জানিয়েছেন, স্থানীয় সময় দুপুর ১টায় তিনি মালয়েশিয়ার রাজার কাছে তার পদত্যাগ পত্র পৌঁছে দিয়েছেন। নতুন সরকার গঠনের পথ করে দিতেই তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন বলে জানানো হয়েছে।

এদিকে রয়টার্স জানিয়েছে, মাহাথিরের নেতৃত্বাধীন রাজনৈতিক দল প্রিবুমি বেরসাতু ক্ষমতাসীন রাজনৈতিক জোট পাকাতান হারাপান থেকে বেরিয়ে গেছে। এই সপ্তাহান্তের রাজনৈতিক দরকষাকষি শেষে মাহাথিরের এই সিদ্ধান্ত মালয়েশিয়ার রাজনীতিকে এক নতুন মোড়ে নিয়ে গেলো।

এর আগে জানানো হয়েছিল, প্রধানমন্ত্রী পদে মাহাথিরের উত্তরাধিকারী আনোয়ার ইব্রাহীমকে বাদ দিয়ে নতুন সরকার গঠনের কথা ভাবছে প্রিবুমি বেরসাতু দলটি।

প্রসঙ্গত, ৯৪ বছর বয়স্ক মাহাথিরের সঙ্গে ৭২ বছর বয়সী আনোয়ার ইব্রাহীমের দীর্ঘ রাজনৈতিক বিরোধ চলে আসছিল। সর্বশেষ ২০১৮ সালের নির্বাচনে তারা জোটবদ্ধভাবে অংশ নেন এবং জয়লাভ করেন। সেসময় মাহাথির প্রতিজ্ঞাবদ্ধ ছিলেন যে আনোয়ার ইব্রাহিমের কাছে তিনি প্রধানমন্ত্রীর দায়িত্ব হস্তান্তর করবেন। তবে কবে নাগাদ সেই হস্তান্তর সম্পন্ন হবে তা উল্লেখ করেননি তিনি।

আনোয়ার ইব্রাহীম পদত্যাগ প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর