Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শক্তিমান চাকমা হত্যা মামলার প্রধান আসামি বন্দুকযুদ্ধে নিহত


২৬ ফেব্রুয়ারি ২০২০ ১৫:৪০

রাঙ্গামাটি: রাঙ্গামাটিতে নিরাপত্তাবাহিনীর সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান শক্তিমান চাকমা হত্যা মামলার প্রধান আসামি অর্পন চাকমার মৃত্যু হয়েছে।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) ভোরে সদর উপজেলার বন্দুকভাঙ্গা ইউনিয়নের মাইসভাঙ্গা এলাকায় এই ঘটনা ঘটে।

দুপুরে রাঙ্গামাটি সেনা জোন থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাঙ্গামাটি জোনের সুবলং ক্যাম্পের নিয়মিত টহল নৌ যান বন্দুকভাঙ্গার বানাসছড়ি এলাকায় গেলে পাহাড় থেকে সশস্ত্র সন্ত্রাসীরা হঠাৎ করে তাদের লক্ষ্য করে গুলি ছোঁড়ে। আত্মরক্ষায় টহলদলও পাল্টা গুলি চালায়। এসময় আরও একটি টহলদল ঘটনাস্থলে পৌঁছার পর দুইপক্ষের মধ্যে আরও ২০-২৫ মিনিট গোলাগুলি চলে। এক পর্যায়ে সন্ত্রাসীরা পিছু হটে। এরপর নিরাপত্তাবাহিনী পুরো এলাকা নিয়ন্ত্রণ নিয়ে তল্লাশি চালায়।

এসময় ঘটনাস্থল থেকে অর্পন চাকমার মৃতদেহ উদ্ধার করা হয়। মৃতদেহের সঙ্গে থাকা ব্যাগে টেলিফোন, চাঁদার রশিদ ও অন্যান্য ব্যক্তিগত সরঞ্জাম পাওয়া যায়। ঘটনাস্থল থেকে একটি অত্যাধুনিক বিদেশি পিস্তল, একটি দেশীয় অস্ত্র, বেশ কিছু পিস্তলের গুলি ও এলজির কার্তুজ উদ্ধার করা হয়।

বিজ্ঞপ্তিতে সেনাবাহিনী জানায়, অর্পন চাকমা ইউপিডিএফের সশস্ত্র শাখার একজন সদস্য। তিনি ও তার সহযোগিরা গত তিন থেকে চার মাস ধরে বন্দুকভাঙ্গার বানাসছড়ি এলাকায় নিয়মিতভাবে স্থানীয় জনগণের কাছ থেকে চাঁদা আদায় করতেন।

রাঙ্গামাটির অতিরিক্ত পুলিশ সুপার ছুফিউল্লাহ জানান, মৃতদেহ উদ্ধার করবে পুলিশ। তবে নিহত ব্যক্তি কোন গ্রুপের সদস্য তা এখনও নিশ্চিত নন তিনি।

বিজ্ঞাপন

বন্দুকযুদ্ধে মৃত্যু শক্তিমান চাকমা হত্যা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর