Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দুদক নিজের সিদ্ধান্তে চলে: দুদক সচিব


২৬ ফেব্রুয়ারি ২০২০ ১৮:৪২

ঢাকা: দুর্নীতি দমন কমিশন (দুদক) নিজের সিদ্ধান্তে চলে। কারও উদ্দেশ্যে সাধনে দুদককে ব্যবহার করা হয় না। এছাড়া প্রতিষ্ঠানটি স্বচ্ছতার সঙ্গে কাজ করে যাচ্ছে বলে জানিয়েছেন কমিশনের সচিব মুহাম্মদ দিলোয়ার বখত। তার মতে, দুদক ক্ষমতাসীন দলের লোকদের বিরুদ্ধেও ব্যবস্থা নিচ্ছে।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে টিআইবির প্রকাশিত প্রতিবেদন নিয়ে এক প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।

মুহাম্মদ দিলোয়ার বখত বলেন, দুর্নীতির মাত্রা বিবেচনায় ঘটনার অনুসন্ধান ও তদন্ত করে দুর্নীতি দমন কমিশন। ব্যক্তির পরিচয় ও অবস্থান দেখে কাজ করে না কমিশন। একইসঙ্গে কারও ভাবমূর্তি যেন নষ্ট না হয় সেটাও খেয়াল রাখা হয়। সুতরাং দুদক তার নিজস্ব গতিতে চলে। এখানে প্রভাবের কিছু নেই।

এর আগে মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) টিআইবির প্রতিবেদন প্রকাশ করে সংস্থাটির নির্বাহী পরিচালক ইফতেখারুজ্জামান অভিযোগ করেন, দুদক প্রভাবশালী দুর্নীতিবাজদের ধরে না। ছোটখাটো দুর্নীতি নিয়েই দুদকের কার্যক্রম। জবাবদিহিতা সরকার ও দুদক কোনো পক্ষেরই নেই। দুদক বিরোধীদলের রাজনৈতিকদের হয়রানি ও ক্ষমতাসীন দলের রাজনৈতিকদের প্রতি নমনীয়তা দেখায় বলেও অভিযোগ টিআইবির।

দুদক সচিব দুর্নীতি দমন কমিশন (দুদক)


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর