Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মোদিকে আমন্ত্রণ করা মানে বঙ্গবন্ধুকে অপমান করা: জাফরুল্লাহ


২৭ ফেব্রুয়ারি ২০২০ ১৭:৫২

ঢাকা: গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে কিভাবে নরেন্দ্র মোদির মতো ঘৃণ্য ব্যক্তিকে প্রধান বক্তা হিসেবে আমন্ত্রণ করা হয় আমরা বুঝি না। আজ এদেশে মোদিকে আমন্ত্রণ করা মানে শেখ মুজিবকে অপমান করা। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

নরেন্দ্র মোদিকে এদেশে আমন্ত্রণ করা মানে শেখ মুজিবকে অপমান করা উল্লেখ করে তিনি আরও বলেন, “শেখ মুজিবের প্রতি অসম্মান, বঙ্গবন্ধুর প্রতি অসম্মান আমরা মেনে নিতে পারি না। আশা করছি আমাদের প্রধানমন্ত্রী এই আমন্ত্রণ প্রত্যাহার করে নেবেন। তা না করলে এদেশের জনগণ বাধ্য হবে ‘নরেন্দ্র মোদি ফিরে যাও’ আন্দোলন করতে।”

বিজ্ঞাপন

মোদির উদ্দেশে জাফরুল্লাহ বলেন, ‘হিটলারের উত্তরসূরি হলো অমিত সাহা। যেভাবে অমিত সাহা ও নরেন্দ্র মোদি মিলে নাগরিক অধিকার আইনের নামে অত্যন্ত অযৌক্তিক অন্যায় করেছে, তাতে ভারতের কিছু লোক প্রতিবাদে সরব হয়েছে। আমরা ভারতের জ্ঞানী মানুষদের ওপর আস্থা রাখতে চাই। এই শয়তান এবং হিটলারের পরিকল্পনা সফল হতে দেওয়া যাবে না। এরা মানবতার শত্রু।’

খালেদা জিয়ার জামিন প্রসঙ্গে জাফরুল্লাহ বলেন, ‘বঙ্গবন্ধুকে সম্মান করলে আজ দায়িত্ব হবে মানবিক দিক বিবেচনা করে খালেদা জিয়াকে জামিনে মুক্তি দেওয়া। দেশে চিকিৎসা কিংবা বিদেশে চিকিৎসা এটা তার ব্যাপার। কিন্তু এই মুহূর্তে তার একমাত্র চিকিৎসা উন্মুক্ত আলো-বাতাস। বিচারকরা খালেদা জিয়াকে দেখলেই বুঝতে পারবেন যে তার জামিন অত্যাবশ্যক।’

বিজ্ঞাপন

সংগঠনের সভাপ‌তি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে বক্তব্য রাখেন- মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, সাংগঠনিক সম্পাদক আসাদ খান, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন, কল্যাণ পার্টির ভাইস চেয়ারম্যান সাইদুর রহমান তামান্না, সংগঠনের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রহিম, যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউল হক আনোয়ার, রুবেল আকন্দ, কবির হোসেন জিহাদী, রায়হানুল ইসলাম রাজু, রাম সাহাসহ অন্যরা।

ডা. জাফরুল্লাহ চৌধুরী নরেন্দ্র মোদি বঙ্গবন্ধু বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর