Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আধিপত্য ও প্রেম নিয়ে দ্বন্দের জেরে শিপন হত্যা


২৭ ফেব্রুয়ারি ২০২০ ১৭:৫৬

ঢাকা: রাজধানীর হাতিরঝিলের বেগুনবাড়ি-মধুবাগ ব্রিজের আধিপত্য ও প্রেম নিয়ে মতবিরোধের জেরে শিপনকে হত্যা করা হয় বলে জানিয়েছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার আবদুল বাতেন এ তথ্য জানান।

এর আগে গত ২১ ফেব্রুয়ারি হাতিরঝিল এলাকার মধুবাগের বউবাজারে শিপনকে হত্যা করা হয়। হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে এরই মধ্যে রাজধানীর বিভিন্ন স্থান থেকে তিনজনকে গ্রেফতার করেছে ডিবি।

সংবাদ সম্মেলনে আবদুল বাতেন বলেন, ‘ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (পশ্চিম) বিভাগের একটি দল বিশেষ অভিযান চালিয়ে শিপন হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে ৩ জনকে গ্রেফতার করে। গ্রেফতাররা তিনজন হলো- আজাদ, সুজন ও ইব্রাহিম। এ সময় তাদের কাছ থেকে হত্যাকাণ্ডে ব্যবহৃত একটি সুইচ গিয়ার চাকু উদ্ধার করা হয়।’

আবদুল বাতেন আরও বলেন, ‘প্রায় এক বছর ধরে হাতিরঝিলের বউবাজার এবং মধুবাগ এলাকার উঠতি বয়সী ছেলেদের মধ্যে দ্বন্দ্ব চলছিল। শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকালে গ্রেফতার আজাদ তার মাকে দিয়ে মধুবাগ চেয়ারম্যান গলিতে এক মেয়ের বাড়িতে বিয়ের প্রস্তাব পাঠায়। সঙ্গে আজাদও যায়। কিন্তু মধুবাগের ছেলে শিপনের সঙ্গে ওই মেয়ের সম্পর্ক থাকায় এবং এর আগে ব্রিজে বসা নিয়ে দ্বন্দের জেরে আজাদ ও তার মাকে আটকে রাখে। এক পর্যায়ে আজাদের মা হাতিরঝিল থানায় অভিযোগও করেন। এই ঘটনার জের ধরে দুই গ্রুপের মধ্যে দ্বন্দ্ব চরমে পৌঁছে।

‘ওইদিন রাত নয়টার দিকে শিপন ও মানিক মোটরসাইকেল নিয়ে বেগুনবাড়িতে আজাদের এলাকায় ঘুরতে যায়। সেখানে আজাদ ওই দুজনকে আটকিয়ে তাদের ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে তাদের আহতাবস্থায় শিপন ও মানিককে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ২৩ ফেব্রুয়ারি রাতে শিপনের মৃত্যু হয়। আর মানিক এখনও চিকিৎসাধীন রয়েছেন।’- বলেন গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার।

বিজ্ঞাপন

এ ব্যাপারে হাতিরঝিল থানায় মামলা করে শিপনের পরিবার। এদিকে গ্রেফতার তিনজনই শিপন হত্যার কথা শিকার করেছে। তাদের আদালতে পাঠানো হয়েছে।

আধিপত্য প্রেম শিপন হত্যা

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর