Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোভিড-১৯: নিউ ইয়র্কে স্বেচ্ছা-কোয়ারান্টাইনে ৭০০


২৮ ফেব্রুয়ারি ২০২০ ১৫:৫৮

চীন থেকে ফেরার পর ১১ ফেব্রুয়ারি থেকে কেন জুরেক (৬৩) ইন্ডিয়ানা অঙ্গরাজ্যে নিজ বাড়িতে স্বেচ্ছা কোয়ারান্টাইন অবস্থায় আছেন। ছবি: টিএনএস ভায়া জুমা প্রেস

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক শহরে কমপক্ষে ৭০০ ব্যক্তি চীন থেকে ফিরে স্বেচ্ছায় কোয়ারান্টাইন থাকা বেছে নিয়েছেন। রাজ্যের স্বাস্থ্য বিভাগের মুখপাত্র জিল মনট্যাগ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, চীন থেকে ফেরার পর এই ৭০০ জন ১৪ দিন স্বেচ্ছায় বিচ্ছিন্ন অবস্থায় থাকতে সম্মত হন। খবর ইন্ডিপেন্ডেন্ট।

কর্মকর্তারা আরও বলেছেন, কোয়ারান্টাইনে থাকা এদের কারো মধ্যে এখনও কোভিড-১৯ এর লক্ষণ দেখা যায়নি। ডায়মন্ড প্রিন্সেস প্রমোদতরীতে থাকা যেসব মার্কিনি দেশে ফিরে গেছেন তাদেরকে অবশ্য বিভিন্ন সামরিক ঘাঁটিতে কোয়ারান্টাইন করা হয়েছে। স্বেচ্ছা-কোয়ারান্টাইনে থাকা এই ব্যক্তিদের জন্য ব্যবস্থা কিছুটা আলাদা। স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তারা প্রতিদিন তাদের অবস্থা পর্যবেক্ষণে রেখেছেন।

ইউএসএ টুডের খবর অনুযায়ী, তাদেরকে তাদের ফোনের ভিডিও বার্তায় পর্যবেক্ষণ করা শুরু হয়েছে।

সামনের দিনগুলোতে স্বেচ্ছা-কোয়ারান্টাইনে থাকা ব্যক্তিদের সংখ্যা পরিবর্তন হবে উল্লেখ করে কর্মকর্তারা বলেন, অনেকেই ইতোমধ্যে তাদের ১৪ দিনের কোয়ারান্টাইন পর্ব শেষ করেছেন। অনেকেরই শেষের পথে।

স্বেচ্ছায় কোরায়ান্টাইনে থাকা ব্যক্তিরা ইউএস সেন্টার ফর ডিজিস কন্ট্রোল এর নিয়ম নির্দেশনা অনুসরণ করছেন। সংস্থাটি গত সপ্তাহে বলেছিল করোনাভাইরাস সংক্রমণ ছড়িয়ে পড়া সময়ের ব্যাপার মাত্র।

ন্যাশনাল সেন্টার ফর ইমিউনিজেশন অ্যান্ড রেসপাইরেটরি ডিজিসেস এর পরিচালক ড. ন্যান্সি মেসোনিয়ের গণমাধ্যমকে বলেন, সংক্রমণ খুব বাজে আকার ধারণ করতে পারে এমন আশঙ্কা মাথায় রেখে মার্কিনিদের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানাচ্ছি আমরা।

করোনাভাইরাস কোভিড-১৯ কোয়ারান্টাইন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর