Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভাইরাস আতঙ্কে করোনা বিয়ার কোম্পানির ক্ষতি ১৭০ মিলিয়ন ডলার


২৮ ফেব্রুয়ারি ২০২০ ১৮:৪৩

চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া করোনাভাইরাস আতঙ্কের মধ্যে করোনা বিয়ারের উৎপাদক কোম্পানির ক্ষতি হয়েছে ১৭০ মিলিয়ন মার্কিন ডলার। করোনা বিয়ারের উৎপাদক কোম্পানি অ্যানিওশার-বুশক বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) এ তথ্য জানিয়েছে। খবর দ্য ইন্ডিপেন্ডেন্ট।

এদিকে, ১০ বছরের ইতিহাসে এই প্রান্তিকেই সর্বোচ্চ ক্ষতির মুখোমুখি হয়েছে ওই কোম্পানি। করোনাভাইরাসের প্রকোপ শুরু হওয়ার পরবর্তী দুই মাসেই এই বিপুল অর্থনৈতিক ক্ষতি সাধিত হয়েছে। কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে, চন্দ্র নববর্ষের এই সময়েই সর্বোচ্চ আয় হয়ে থাকে তাদের।

এই ক্ষতির কারণে কোম্পানিটি তাদের প্রধান নির্বাহীর নির্ধারিত বোনাস বাতিলের সিদ্ধান্ত নিয়েছে। ধারণা করা হচ্ছে এই প্রান্তিকে তাদের লভ্যাংশ সর্বনিম্ন স্তরে নেমে আসবে।

করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর থেকে চীনের নাইটলাইফ মূলত বন্ধ। অনেক রেস্টুরেন্ট ও বার বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। অনেকেই ভাইরাস আতঙ্কে চীন ছেড়ে গেছেন। যারা অবস্থান করছেন তারাও মূলত গৃহবন্দি জীবন যাপন করছেন। তাই এ ধরণের ক্ষতির মুখে পড়েছে বলে জানিয়েছে কোম্পানিটি।

এ ব্যাপারে কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা কার্লোস ব্রিটো সিএনবিসিকে জানিয়েছেন, তাদের ব্যবসা মূলত নাইটলাইফ কেন্দ্রিক। যদি মানুষ না থাকে, যদি বার ও রেস্টুরেন্টগুলো বন্ধ থাকে, তবে তাদের বিয়ার বিক্রির অন্য কোনো উপায় থাকে না। তাই এই অবশ্যম্ভাবী অর্থনৈতিক ক্ষতির মুখোমুখি হতে হয়েছে।

করোনা বিয়ার করোনাভাইরাস কার্লোস ব্রিটো


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর