Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বাংলাদেশি, পাকিস্তানি অনুপ্রবেশকারীদের তথ্য দিলেই ৫ হাজার রুপি


২৮ ফেব্রুয়ারি ২০২০ ১৯:২৩

ভারতে অনুপ্রবেশকারী বাংলাদেশি ও পাকিস্তানিদের তথ্য দিলেই পাঁচ হাজার রুপি পুরস্কার ঘোষণা করে পোস্টারিং করেছে মহারাষ্ট্র নবনির্মাণ সেনা (এমএনএস)। শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) আওরাঙ্গাবাদের দেয়ালে এ রকম পোস্টারের সন্ধান পেয়েছে ভারতের বার্তাসংস্থা এএনআই।

এদিকে, এমএনএসের ছাত্র শাখার নেতা অখিল ছিত্রেও প্রস্তাব করেছেন, অবৈধ বাংলাদেশি ও পাকিস্তানিদের ব্যাপারে তথ্যদাতাদের যেনো পুরস্কৃত করা হয়। তিনি বলেছেন, পুরস্কার প্রদানের পাশাপাশি তথ্যদাতার পরিচয়ও গোপন রাখা হবে।

বিজ্ঞাপন

এর আগে, এমএনএসের এই পোস্টার মুখ্যমন্ত্রী উদ্ভব ঠাকরের বাসভবন সংলগ্ন এলাকাগুলোতে ঝুলতে দেখা গিয়েছিল। তাদের পক্ষ থেকে মুখ্যমন্ত্রীর উদ্দেশে বলা হয়েছিল, প্রথমে তার নিজ এলাকা থেকেই যেনো তিনি অবৈধদের উচ্ছেদ অভিযান শুরু করেন।

প্রসঙ্গত, সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ), ন্যাশনাল রেজিস্টার অব সিটিজেন (এনআরসি) এবং ন্যাশনাল পপুলেশন রেজিস্টারের (এনপিআর) মাধ্যমে ভারতে আশ্রয় নেওয়া বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান থেকে পালিয়ে আসা অমুসলিমদের অগ্রাধিকার ভিত্তিতে নাগরিকত্ব প্রদান এবং ভারতে বসবাসরত অবৈধ নাগরিকদের ভারত ছাড়া করার উদ্যোগ নিয়েছে ক্ষমতাসীন ভারতীয় জনতা পার্টি (বিজেপি)।

তার সূত্র ধরে, ভারতজুড়ে শুরু হয়েছে বিক্ষোভ। চলমান বিক্ষোভের মধ্যেই মহারাষ্ট্র নবনির্মাণ সেনাদের (এমএনএস) পক্ষ থেকে এ ধরনের ঘোষণা আসলো।

পাকিস্তানি বাংলাদেশি মহারাষ্ট্র নবনির্মাণ সেনা সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ)

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর