Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কেজরিওয়ালের সম্মতি, জেএনইউ’র দেশদ্রোহিতা মামলা চলবে


২৮ ফেব্রুয়ারি ২০২০ ২২:১৫

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের লিখিত সম্মতির ভিত্তিতে ২০১৬ সালে জওহরলাল নেহেরু ইউনিভার্সিটির (জেএনইউ) দেশদ্রোহিতার মামলা পুনরায় চালু করলো দিল্লি পুলিশ। শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) মুখ্যমন্ত্রীর দফতর থেকে এই সম্মতিপত্র পুলিশের কাছে পৌঁছায়। খবর এএনআই, এনডিটিভি।

এর আগে, ২০১৬ সালের ফেব্রুয়ারিতে জেএনইউ ক্যাম্পাসে তৎকালীন ছাত্র সংসদের সভাপতি কানহাইয়া কুমারের নেতৃত্বে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। ওই সমাবেশ থেকে দেশদ্রোহী স্লোগান দেওয়া হয়েছে এমন অভিযোগে মামলা দায়ের করা হয়। তারপর ২০১৯ সালের ১৪ জানুয়ারি তারিখ থেকে ওই মামলার সকল কার্যক্রম স্থগিত ছিল।

বিজ্ঞাপন

১২০০ পাতার পুলিশ চার্জশিটে এই মামলায় প্রধান আসামি জেএনইউ ছাত্র সংসদের সাবেক সভাপতি ও ভারতের মার্কসবাদী কমিউনিস্ট পার্টির (সিপিআইএম) শীর্ষনেতা কানহাইয়া কুমার। এছাড়া, আরও নয় আসামির মধ্যে রয়েছেন জেএনইউ’র সাবেক দুই শিক্ষার্থী উমর খালিদ ও অনির্বান ভট্টাচার্য।

এদিকে, আদালতের নির্দেশে দিল্লি সরকারকে এই মামলা চালু করার ব্যাপারে তাগাদা দেয় পুলিশ। ভারতীয় জনতা পার্টির (বিজেপি) দিল্লি প্রধান মনোজ তিওয়ারি মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।

এ ব্যাপারে মনোজ তিওয়ারি এনডিটিভিকে জানান, দিল্লির বর্তমান রাজনৈতিক পরিস্থিতি দেখে কেজরিওয়ালের বোধোদয় হয়েছে। তাই তিনি এই মামলা চালু করার ব্যাপারে ইতিবাচক মনোভাব দেখিয়েছেন।

প্রসঙ্গত, দিল্লি বিধানসভা নির্বাচনে অরবিন্দ কেজরিওয়ালের নেতৃত্বাধীন আম আদমি পার্টির কাছে হেরে গিয়ে বিজেপি অভিযোগ করেছিল, দিল্লিতে কেজরিওয়ালের ছত্রছায়ায় দেশদ্রোহীরা বেড়ে উঠছে।

বিজ্ঞাপন

অরবিন্দ কেজরিওয়াল কানহাইয়া কুমার জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয় টপ নিউজ দেশদ্রোহীতা

বিজ্ঞাপন
সর্বশেষ

দশম গ্রেড দাবি করায় ৬৪ অডিটরকে বদলি
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৫

সম্পর্কিত খবর