Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধু গোল্ডকাপে বরিশাল ও বঙ্গমাতা গোল্ডকাপ খুলনা চ্যাম্পিয়ন


২৯ ফেব্রুয়ারি ২০২০ ২০:৪৩

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে (বালক অনুর্ধ্ব-১৭)-তে চট্টগ্রামকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বরিশাল এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট, বালিকা (অনুর্ধ্ব-১৭) টাইব্রেকারে ঢাকাকে হারিয়ে সেরা হয়েছে খুলনার মেয়েরা।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) বিকেলে রাজধানীর গুলিস্তানে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনালে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

দুই চ্যাম্পিয়ন দল পেয়েছে ২ লাখ টাকা করে প্রাইজমানি। বালক বিভাগে সর্বোচ্চ গোলদাতা হয়েছেন রাব্বী (১০টি)। সেরা গোলরক্ষক চট্টগ্রামের আজগর এবং টুর্নামেন্ট সেরা হয়েছেন চ্যাম্পিয়ন দলের সাইফুল ইসলাম।

খুলনার উন্নতি খাতুন ১২ গোল নিয়ে বালিকা বিভাগে সর্বোচ্চ গোলদাতা ও টুর্নামেন্ট সেরা খেলোয়াড় হয়েছেন। ঢাকার সুস্মিতা পেয়েছেন সেরা গোলরক্ষকের পুরস্কার।

শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বালক ও বালিকা দুই বিভাগের ফাইনাল অনুষ্ঠিত হয়। বালক বিভাগের ফাইনালে চট্টগ্রামকে ২-১ গোলে হারায় বরিশাল।

৪৮তম মিনিটে তৌহিদুলের গোলে চট্টগ্রাম এগিয়ে যাওয়ার পর ৬৬তম মিনিটে সমতা ফেরান রাশেদুল। নির্ধারিত সময়ের খেলা ১-১ সমতায় শেষের পর অতিরিক্ত সময়ের একাদশ মিনিটে বরিশালকে এগিয়ে নেন রাব্বী। বাকিটা সময় এ গোল ধরে রেখে জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি।

বালিকাদের ফাইনালে নির্ধারিত ও অতিরিক্ত সময়ের খেলা ২-২ সমতায় শেষের পর ম্যাচের ভাগ্য গড়ায় টাইব্রেকারে। সেখানে ঢাকাকে ৪-৩ গোলে হারিয়ে শিরোপা নিজেদের করে নেয় খুলনার মেয়েরা।

বিজ্ঞাপন

পুরস্কা বিতরণী অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। এছাড়া পুরস্কার বিতরণী মঞ্চে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী সালাহউদ্দিন, যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব আকতার হোসেন।

গোল্ডকাপ ট্যুর্নামেন্ট বঙ্গবন্ধু বঙ্গমাতা

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর