Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বঙ্গবন্ধুর ভাষণ গুরুত্বপূর্ণ করেছেন জিয়া: গয়েশ্বর


২৫ নভেম্বর ২০১৭ ১৪:৫৮

সারাবাংলা প্রতিবেদক

ঢাকা: ইউনেসকো বঙ্গবন্ধুর সাতই মার্চের ভাষণকে ঐতিহাসিক দলিল হিসেবে স্বীকৃতি দেওয়া প্রসঙ্গ টেনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, নিঃসন্দেহে স্বাধীনতার আগে সাতই মার্চের ভাষণ জনগণকে উৎসাহিত করেছে। তবে জিয়াউর রহমান যদি স্বাধীনতার ঘোষণা না দিতেন তাহলে সাতই মার্চের ভাষণ গুরুত্বহীন হয়ে পড়তো।

শনিবার সকালে ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে অনুষ্ঠিত এক প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। ঢাকা মহানগর দক্ষিণ যুবদলের সভাপতি রফিকুল আলম মজনুর মুক্তির দাবিতে ঢাকাস্থ ফেনী জাতীয়তাবাদী ছাত্র ফোরাম এ প্রতিবাদ সভার আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সম্প্রতি হয়ে যাওয়া বিএনপি এবং আওয়ামী লীগের সমাবেশের উপস্থিতিই বলে দেয় বর্তমান সরকারের জনপ্রিয়তা। শত বাধার পরেও বিএনপি’র সমাবেশে লাখো জনতার ঢল নেমেছিল। অথচ প্রধানমন্ত্রী যেদিন বক্তব্য রাখলেন, সেদিন উপস্থিতি ছিল পাঁচ ভাগের এক ভাগ! পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন করলে বুঝতে পারবেন আপনাদের অবস্থা- সরকারের উদ্দেশে বলেন গয়েশ্বর।

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মামলা প্রসঙ্গে তিনি বলেন, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া আদালতে যান-আসেন। আমরা আগেই অনুমান করতে পারি কি হবে। কারণ এই আদালত পক্ষপাতদুষ্ট এবং শেষ পর্যন্ত সব আদালত পক্ষপাতদুষ্ট হয়ে যাবে। এস কে সিনহা বুঝিয়ে দিয়ে গেছেন বিচার বিভাগ এবং বিচারকদের কাজে সরকার হস্তক্ষেপ করছে।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি’র অংশ নেওয়া প্রসঙ্গে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, যে দল এতবার সরকার গঠন করছে তার প্রস্তুতি নিয়ে প্রশ্ন করার কিছু নেই।

বিজ্ঞাপন

বাংলাদেশ সময়: ২০৫৪ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৭

বিজ্ঞাপন
সর্বশেষ

দেশে ফিরেছেন প্রধান উপদেষ্টা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১০:৫০

সম্পর্কিত খবর