Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রতীক পেলেন শফিউল-রবিউল, ঢাকা-১০-এ প্রচারণা শুরু


১ মার্চ ২০২০ ১৪:১৩

ঢাকা: ঢাকা-১০ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দিয়েছে নির্বাচন কমিশন। এর মধ্য দিয়ে এই উপনির্বাচনে প্রার্থীরা প্রচারণার অনুমতিও পেলেন।

রোববার (১ মার্চ) সকাল ১১টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন প্রশিক্ষণ ইনস্টিটিউট (ইটিআই) ভবনে প্রার্থীদের হাতে প্রতীক তুলে দেন রিটার্নিং কর্মকর্তা জি এম শাহাতাব উদ্দিন। তবে প্রতীক নিতে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে সব প্রার্থী আসেননি।

বিজ্ঞাপন

প্রতীক নিতে আসা প্রার্থীদের মধ্যে আওয়ামী লীগের প্রার্থী মো. শফিউল ইসলাম মহিউদ্দিনকে ‘নৌকা’, বিএনপি প্রার্থী শেখ রবিউল আলমকে ‘ধানের শীষ’, জাতীয় পার্টির হাজী মো. শাহজাহানকে ‘লাঙ্গল’ এবং বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান চৌধুরীর হাতে ‘ডাব’ প্রতীক তুলে দেন রিটার্নিং কর্মকর্তা।

এর বাইরে নিয়ম অনুযায়ী বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী পাবেন ‘হারিকেন’ ও প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) আব্দুর রহীম পাবেন ‘বাঘ’ প্রতীক।

রিটার্নিং কর্মকর্তা শাহাতাব উদ্দিন বলেন, ‘যে দু’জন এখনো প্রতীক নিতে আসেননি, তাদের নির্ধারিত দলের তফসিলভুক্ত প্রতীক এমনিতেই পেয়ে যাবেন। তারপরও আমরা তাদের হাতে প্রতীক তুলে দেওয়ার জন্য বিকাল ৫টা পর্যন্ত অপেক্ষা করব।’

এর আগে, গত ১৯ ফেব্রুয়ারি ছিল এই উপনির্বাচনে প্রার্থীদের মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। ২৩ ফেব্রুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই হয়। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল ২৯ ফেব্রুয়ারি। আজ ১ মার্চ প্রতীক বরাদ্দ দেওয়া হলো বৈধ প্রার্থীদের মধ্যে। আগামী ২১ মার্চ এ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসন থেকে নির্বাচিত ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সম্প্রতি অনুষ্ঠিত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র পদে নির্বাচন করেন। বিধি অনুযায়ী মেয়র পদে নির্বাচনের আগে সংসদ সদস্যপথ ছাড়তে হয় তাকে। এতে করে আসনটি শূন্য ঘোষণা করা হয়। ৬ ফেব্রুয়ারি এই আসনে উপনির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

উপনির্বাচন টপ নিউজ ঢাকা-১০ প্রচারণা শুরু প্রতীক বরাদ্দ শফিউল ইসলাম মহিউদ্দিন শেখ রবিউল আলম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর