Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চবিতে মুজিববর্ষ উপলক্ষে মাসব্যাপী আয়োজন


২ মার্চ ২০২০ ০৩:০০

চট্টগ্রাম ব্যুরো: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) মাসব্যাপী কর্মসূচি পালনের কথা জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রোববার (১ মার্চ) রাত ৮টার দিকে চট্টগ্রাম নগরীর এরিস্টোক্রেসি রেস্টুরেন্টে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শিরিণ আখতার।

সংবাদ সম্মেলনে বলা হয়, মঙ্গলবার (৩ মার্চ) বন্যপ্রাণী উৎসব, শনিবার (৭মার্চ) বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ ও ৭ মার্চ শীর্ষক আলোচনা সভা, বুধবার (১১ মার্চ) অঙ্গনের তিন দশক পূর্তি উৎসব ও রোববার (১৫ মার্চ) ক্যাম্পাস পরিচ্ছন্নতা কর্মসূচি। এছাড়া সোমবার (১৬ মার্চ) রাত ১১টা ৫০ মিনিটে মুজিববর্ষের মোমেন্ট কাউন্টডাউন উদযাপন, ক্যাম্পাসে গুরুত্বপূর্ণ স্থাপনায় আলোকসজ্জা, আতশবাজির আয়োজন করা হবে।

মঙ্গলবার (১৭ মার্চ) আনন্দ র‌্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, ডকুমেন্টারি প্রদর্শন, মুজিববর্ষ উপলক্ষে সজ্জিত শাটল ট্রেন উদ্বোধন, শিশু-কিশোর সমাবেশ, কেক কাটা হবে। এছাড়া আবাসিক হলের ব্যবস্থাপনায় ‘বঙ্গবন্ধু জীবন ও কর্মের ওপর এবং রাজনৈতিক দর্শন’ শীর্ষক আলোচনা সভা, মুক্তিযুদ্ধভিত্তিক ও বঙ্গবন্ধুকে নিয়ে রচিত গান নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। এসব অনুষ্ঠান চলবে বুধবার (১৮মার্চ) থেকে মঙ্গলবার (৩১মার্চ) পর্যন্ত।

শিক্ষা অনুষদের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘শিক্ষা দর্শন’ বিষয়ে, কলা ও মানববিদ্যা অনুষদের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘কর্ম ও জীবন’ নিয়ে, সমাজবিজ্ঞান অনুষদের উদ্যোগে ‘রাজনৈতিক দর্শন’ নিয়ে, জীব বিজ্ঞান অনুষদের উদ্যোগে কৃষি ও বিজ্ঞান দর্শন’ ভিত্তিক সেমিনার অনুষ্ঠিত হবে।  অন্যান্য অনুষদ ও হলের ব্যবস্থাপনায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘কর্ম ও জীবন ‘ শীর্ষক বিতর্ক ও কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে বলেও জানান উপাচার্য।

ড. শিরিণ আখতারের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ডিন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এমদাদুল হক, প্রক্টরিয়াল বডি, বাংলাদেশ স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. সেকান্দর চৌধুরী, ব্যাংকিং এন্ড ইন্সুরেন্স বিভাগের অধ্যাপক ড. সুলতান আহমেদ, বিশ্ববিদ্যালয়ের (ভারপ্রাপ্ত) রেজিস্ট্রার কে এম নুর আহমদ।

চবি জন্মশতবার্ষিকী শেখ মুজিবুর রহমান


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর