Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পায়রা-বেলুন উড়িয়ে ভোটার দিবসের উদ্বোধন


২ মার্চ ২০২০ ১০:৫৪

ঢাকা: ‘ভোটার হয়ে ভোট দেব, দেশ গড়ায় অংশ নেব’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে দেশে দ্বিতীয়বারের মতো উদযাপিত হচ্ছে জাতীয় ভোটার দিবস।

সোমবার (২ মার্চ) সকালে জাতীয় সংসদ ভবনের সামনে পায়রা ও বেলুন উড়িয়ে দিবসটির উদ্বোধন করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

উদ্বোধন শেষে র‌্যালিতে অংশ নেন নির্বাচন কমিশনের (ইসি) কর্মকর্তা-কর্মচারীরা। র‌্যালিটি সংসদ ভবনের সামনে থেকে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের সামনে গিয়ে শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী, কবিতা খানম। এছাড়াও নির্বাচন কমিশনের জ্যেষ্ঠ সচিব মো. আলমগীরসহ সব পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী উপস্থিত ছিলেন।

এ সময় জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের পরিচালক (অপারেশন) মো. আব্দুল বাতেন বলেন, ‘আজকে হালনাগাদ ভোটারের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হয়েছে। জেলা ও উপজেলা পর্যায়ে নতুন ভোটারদের হাতে তুলে দেয়া হচ্ছে। এবার ভোটার দিবসের দিন ভোটার তালিকা প্রকাশ এবং ভোটারদের হাতে  তুলে দেওয়াসহ নানা আয়োজনের মধ্য দিয়ে দেশব্যাপী আজ জাতীয় ভোটার দিবস পালিত হচ্ছে।’

এছাড়া দিবসটি উপলক্ষে বিকেল ৩টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আইনমন্ত্রী আনিসুল হক। এছাড়া প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা, চার কমিশনার, ইসি সচিব ও অন্যান্য কর্মকর্তারা এতে উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

আলোচনা সভায় ১০ মিনিটের একটি ভোটার এবং এনআইডি সম্পর্কিত উপস্থাপনা ও প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হবে। এছাড়া স্মার্ট কার্ড বিষয়ক অ্যাপস উদ্বোধন করা হবে।

এছাড়া মুজিব বর্ষ উপলক্ষে জেলা পর্যায়ে পরিচয়পত্র সেবা সহজ করার জন্যও মাঠ পর্যায়ে নির্দেশনা দিয়েছে সংবিধানিক সংস্থাটি।

এর আগে প্রথম ভোটার দিবস পালিত হয় ২০১৯ সালের ১ মার্চ।

ছবি: সুমিত আহমেদ

'ভোটার হয়ে ভোট দেব জাতীয় ভোটার দিবস দেশ গড়ায় অংশ নেব'


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর