Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা উত্তর সিটির নির্বাচন বাতিল চেয়ে তাবিথের মামলা


২ মার্চ ২০২০ ১১:৩৭

ঢাকা: ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন বাতিল চেয়ে মামলা করেছেন বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।

সোমবার (২ মার্চ) ঢাকার যুগ্ম জেলা জজ আদালত -১ এর বিচারক উৎপল ভট্টাচার্যের আদালতে মামলাটি দায়ের করা হয়। তবে এ বিষয়ে আদালত এখনো কোনো আদেশ দেননি।

সংশ্লিষ্ট আদালতের সেরেস্তাদার জাহাঙ্গীর আলম সারাবাংলাকে বলেন, বিচারক নথি পর্যালোচনা করে এরপর আদেশ দিতে পারেন।

মামলায় যাদের বিবাদী করা হয়েছে তারা হলেন, প্রধান নির্বাচন কমিশনার, নির্বাচন কমিশনার সচিব, ঢাকা উত্তর সিটি করপোরেশনের যুগ্ম সচিব (জয়েন্ট সেক্রেটারি) মো. আবুল কাশেম, বাংলাদেশ কমিউনিস্ট পার্টির কাস্তে প্রতীকের প্রার্থী আহম্মেদ সাজেদুল হক, বাংলাদেশ আওয়ামী লীগ প্রার্থী (বর্তমানে মেয়র) আতিকুল ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টির আম প্রতীকের প্রার্থী আনিসুর রহমান দেওয়ান, প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির বাঘ প্রতীকের প্রার্থী শাহিন খান, ইসলামী আন্দোলন বাংলাদেশের হাত পাখা প্রতীকের শেখ মো. ফজলে বারী মাসুদ।

এ বিষয়ে মামলার আরেক আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার বলেন, আমরা গত ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত অনিয়মের নির্বাচন এবং ফলাফল বাতিল চেয়েছি এবং নতুন নির্বাচন ও নির্বাচনের পরিবেশ নিশ্চিত করার আবেদন করেছি। আদালত আমাদের মামলা গ্রহণ করেছেন এবং কয়েকদিনের মধ্যে শুনানির একটি দিন ধার্য করবেন।

গত ১ ফেব্রুয়ারি ঢাকার দুই সিটি করপোরেশনে নির্বাচন হয়। নির্বাচনে ঢাকা উত্তর সিটি করপোরেশনে (ডিএনসিসি) বিএনপি প্রার্থী তাবিথ আউয়ালকে ১ লাখ ৮৩ হাজার ৫০ ভোটে হারিয়ে জয়ী হন আওয়ামী লীগের প্রার্থী আতিকুল ইসলাম।

তাবিথ আউয়াল নির্বাচন বাতিল মামলা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর