Wednesday 09 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দিল্লি সহিংসতা: লোকসভা সদস্যদের অভিনব প্রতিবাদ


২ মার্চ ২০২০ ১২:৪৫

ভারতের দিল্লিতে হিন্দুত্ববাদী সংহিসতায় ৪৬ জনের মৃত্যু এবং অন্তত ২০০ জনের আহত হওয়ার পরও দিল্লি পুলিশের নীরব অবস্থানের প্রতিবাদ জানাচ্ছেন ভারতের লোকসভার বিরোধীদলীয় সদস্যরা। সোমবার (২ মার্চ) স্থানীয় সময় সকালে চোখে কালো কাপড় বেঁধে এবং ঠোঁটে আঙ্গুল রেখে পার্লামেন্ট ভবনের সামনে অবস্থান নিয়েছেন তারা।

পশ্চিমবঙ্গ থেকে নির্বাচিত ভারতের লোকসভা সদস্য মহুয়া মৈত্র তার ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট থেকে ওই প্রতিবাদ কর্মসূচির কিছু ছবি প্রকাশ করেছেন।

বিজ্ঞাপন

প্রকাশিত ছবি থেকে দেখা যায়, ভারতের লোকসভার বিরোধীদলীয় সদস্যরা চোখে কালো কাপড় এবং ঠোঁটে আঙ্গুল রেখে পার্লামেন্ট ভবনের সামনে অবস্থান নিয়েছেন।

ওই টুইটার বার্তায় মহুয়া মৈত্র বলেছেন, এই প্রতিবাদ ভারতের ক্ষমতাসীন বিজেপি সরকার এবং তাদের তল্পিবাহক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে লক্ষ্য করে। হিন্দুত্ববাদী সহিংসতার আগুনে দিল্লি যখন দাউদাউ করে জ্বলছিল, তখন বিজেপির নির্দেশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা অন্ধের মতো বসেছিলেন।

প্রসঙ্গত, দিল্লির উত্তরপূর্বাঞ্চলীয় জাফরাবাদ, মৌজপুর ও শীলমপুর অঞ্চলে সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ) এর পক্ষে বিপক্ষে উত্তেজনা সৃষ্টি হওয়ার পর টানা তিনদিন ধরে সহিংসতা চলে। ওই সহিংসতায় এখন পর্যন্ত ৪৬ জন প্রাণ হারিয়েছেন বলে জানা গেছে। ওই সহিংসতার ঘটনায় পুলিশ শুরু থেকেই বিজেপির নীতি সমর্থন করে নীরব দর্শকের ভূমিকা পালন করছিল বলে অভিযোগ রয়েছে।

বিজ্ঞাপন

দিল্লি সহিংসতা মহুয়া মৈত্র লোকসভা সংশোধিত নাগরিকত্ব আইন (সিএএ)

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর