Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যোগব্যায়াম সারাবে করোনাভাইরাস, বিজেপি মুখ্যমন্ত্রীর দাওয়াই


২ মার্চ ২০২০ ১৩:৩১

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগি আদিত্যনাথ

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী ও বিতর্কিত বিজেপি নেতা যোগি আদিত্যনাথ বলেছেন, নিয়মিত যোগব্যায়াম চর্চার মাধ্যমে করোনাভাইরাসের মতো কঠিন ও প্রাণঘাতী রোগ সারানো সম্ভব। রোববার (১ মার্চ) উত্তরপ্রদেশের ঋষিকেশে সপ্তাহব্যাপী আন্তর্জাতিক যোগ উৎসবের উদ্বোধন করতে গিয়ে তিনি এ কথা বলেন। খবর টাইমস অব ইন্ডিয়া।

এ সময় আদিত্যনাথ বলেন, যারা যোগসাধনার মাধ্যমে শারীরিক ফিটনেস অর্জন করবে, তাদেরকে করোনাভাইরাস কোনোভাবেই কাবু করতে পারবে না।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ভারতীয় সংস্কৃতি গভীরভাবে বুঝতে হলে যোগব্যায়াম সম্পর্কে জানতে হবে। সারাবিশ্ব শারিরীক ও মানসিক অসুস্থতার বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। কিন্তু তারা জানে না, যোগব্যায়ামের মাধ্যমেই উচ্চ রক্তচাপ, হার্ট অ্যাটাক, কিডনি বা লিভারের সমস্যা সবকিছু সমাধান করা যায়। এমনকি যোগব্যায়ামের সামনে করোনাভাইরাসও কোনো ব্যাপার না।

যোগি আদিত্যনাথ বলেন, গত দুই বছরে জাপানে মস্তিষ্কপ্রদাহজনিত মৃত্যুর হার শতকরা ৯০ ভাগ কমে গেছে। কিন্তু ৪০ বছর ধরে তিনি দেখছেন ভারতে বর্ষাকালে মস্তিষ্কপ্রদাহে আক্রান্ত হয়ে অনেক শিশুর মৃত্যু হয়। বিশেষত, গোড়খপুর এবং উত্তরপ্রদেশের পূর্বাঞ্চলের কথা উল্লেখ করে তিনি বলেন, তার চ্যালেঞ্জ হলো যোগসাধনার মাধ্যমে এই মৃত্যুহার কমিয়ে আনতে ভূমিকা রাখা।

উত্তরপ্রদেশ করোনাভাইরাস টপ নিউজ যোগি আদিত্যনাথ

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর